শ্রীজাতর পাশে দাঁড়িয়েও তাসলিমাকে রাজ্য ছাড়া করা নিয়ে প্রশ্ন দিলীপের!

“মমতা বন্দ্যোপাধ্যায়,  বিশেষ বিশেষ লোকের জন্য তাঁর খুব কষ্ট হয়। তাঁর মানবিকতা আবার বিশেষ বিশেষ লোকের জন্য আছে। এখন সবাই অস্তিত্ব সঙ্কটে ভুগছে। কারণ এখন সবাই বিশেষ রঙের জামা পরে নিয়েছে। আর যখন আমাকে দার্জিলিংয়ে মারধর করা হল। তখন কোথায় ছিল বুদ্ধিজীবীরা।”

Updated By: Jan 15, 2019, 09:45 AM IST
শ্রীজাতর পাশে দাঁড়িয়েও তাসলিমাকে রাজ্য ছাড়া করা নিয়ে প্রশ্ন দিলীপের!

অঞ্জন রায়

শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের কবিতা পাঠ করতে দেওয়া হল না। খুব অন্যায় হয়েছে। শিলচরে শ্রীজাত বন্দ্যোপাধ্যায়কে হেনস্থা ইস্যুতে মন্তব্য বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের।

আরও পড়ুন- ফোনে আশ্বাস মুখ্যমন্ত্রীর, কথোপকথন তুলে ধরে প্রশংসা শ্রীজাতর

শ্রীজাত ইস্যুতে দিলীপ বলেন, “কিছু লোক অতি উৎসাহিত হয়ে এই কাজ করেছে। আগে যেটা লিখেছিলেন (অভিশাপ), সেই বিষয়েই মতামত জানতে চেয়েছে। তবে সবারই লেখার অধিকার আছে। আবার কারও বাধা দেওয়ারও অধিকার আছে। দুটোই অধিকারের মধ্যে পড়ে। কারও বলার অধিকার আছে বলে যা ইচ্ছা বলবে। সেই অধিকারও কাউকে দেওয়া হয়নি।”

আরও পড়ুন- কলকাতায় মমতার ব্রিগেডের দিনই তৃণমূলে ভাঙন ধরানোর মাস্টারপ্ল্যান মুকুলের

একই সঙ্গে নিজের উপর হওয়া হামলা নিয়েও এদিন বুদ্ধিজীবীদের উদাসীনতা নিয়ে মন্তব্য করেন দিলীপ ঘোষ। তিনি বলেন,“মমতা বন্দ্যোপাধ্যায়,  বিশেষ বিশেষ লোকের জন্য তাঁর খুব কষ্ট হয়। তাঁর মানবিকতা আবার বিশেষ বিশেষ লোকের জন্য আছে। এখন সবাই অস্তিত্ব সঙ্কটে ভুগছে। কারণ এখন সবাই বিশেষ রঙের জামা পরে নিয়েছে। আর যখন আমাকে দার্জিলিংয়ে মারধর করা হল। তখন কোথায় ছিল বুদ্ধিজীবীরা।”

যখন শিলিগুড়িতে আমাদের উপর আক্রমণ হল তখন বুদ্ধিজীবীরা কোথায় ছিল, প্রশ্ন বিজেপি রাজ্য সভাপতির। তাঁর বক্তব্য, “আজ বুদ্ধিজীবীদের উপর আক্রমণ হয়েছে। তখন তাঁরা ব্যাপারটা বুঝতে পেরেছে। পশ্চিমবঙ্গ থেকে যখন তসলিমা নাসরিনকে তাড়ানো হল। তখন কোন ধরনের মানবিকতা  ছিল? রাস্তায় গাড়ি জ্বালানো হচ্ছে। আজকে তাঁরা মানবিকতার কথা বলছে। তাসলিমা নাসরিনের ক্ষেত্রে কোনও মানবতা ছিল না।”

.