SSC Scam: ইডি হেফাজতে পার্থ, অভিষেকের নেতৃত্বে ক্যামাক স্ট্রিটে জরুরি বৈঠকে তৃণমূলের শীর্ষ নেতারা

কুণাল ঘোষ দাবি করেন, ওই টাকার সঙ্গে তৃণমূল কংগ্রেসের কোনও সম্পর্ক নেই। যারা টাকা তিনিই এ সম্পর্কে উত্তর দিতে পারেন

Updated By: Jul 23, 2022, 06:08 PM IST
SSC Scam: ইডি হেফাজতে পার্থ, অভিষেকের নেতৃত্বে ক্যামাক স্ট্রিটে জরুরি বৈঠকে তৃণমূলের শীর্ষ নেতারা

প্রবীর চক্রবর্তী: এসএসসি দুর্নীতির তদন্তে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় গ্রেফতার হওয়ার পর বেকায়দায় তৃণমূল কংগ্রেস। পার্থর গ্রেফতারের পর দল তাঁর সঙ্গে কিছুটা দূরত্বও তৈরি করেছে। পাশাাপাশি পার্থকে যখন আদালতে তোলা হচ্ছে সেই সময় ক্যামাক স্ট্রিটে জরুরি বৈঠকে বসলেন তৃণমূলের শীর্ষ নেতারা।

তৃণমূল সূত্রে খবর, ওই বৈঠকে রয়েছেন ফিরহাদ হাকিম, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়, অরূপ বিশ্বাস, কুণাল ঘোষের মতো নেতার। গতকাল সকাল সাতটা নাগাদ পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে যায় ইডি। সারদিন তাঁকে জেরা করা হয়। তখনপর্যন্ত তাঁর পাশেই ছিল তৃণমূল কংগ্রেস। সাংবাদিক সম্মেলন করে তৃণমূল কংগ্রেস জানিয়েছিল রাজনৈতিক প্রতিহিংসা থেকেই এই অভিযান চালিয়েছে ইডি। একুশ জুলাইয়ের সমাবেশে জনসমাগম দেখে ভয় পেয়েছে বিজেপি।

এদিন সন্ধেয় পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়। ইডির দাবি ওই টাকা সম্ভবত এসএসসি দুর্নীতির টাকা। সেই সময় থেকে কিছুটা অন্যদিকে মোড় নেয় তৃণমূলের অবস্থান। সন্ধেয় কুণাল ঘোষ দাবি করেন, ওই টাকার সঙ্গে তৃণমূল কংগ্রেসের কোনও সম্পর্ক নেই। যারা টাকা তিনিই এ সম্পর্কে উত্তর দিতে পারেন। তবে ওইসব কথা বলা হলেও পার্থ চট্টোপাধ্যায় যে স্তরের নেতা তাতে যথেষ্ট অস্বস্তিতে পড়ে যায় দল। দলের জন্মলগ্ন থেকেই তিনি মহাসচিব।

গতকাল রাতে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষের ট্যুইট থেকে খানিকটা স্পষ্ট যে দল তার ব্যাপারে হয়তো কোনও কড়া অবস্থা নিতে পারে। সূত্রের খবর, দলের একাংশ চাইছে পার্থ চট্টোপাধ্যায়কে সরানো হোক। এতে দলের ভাবমূর্তি খানিকটা উদ্ধার হবে। এরকম এক পরিস্থিতিতে ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বৈঠকে বসেছেন দলের নেতারা। দলের নেতারা ইডি, সিবিআই নিয়ে অনেক কথাই বলছেন কিন্তু পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কেউ স্পষ্ট করে কিছু বলেননি। রাজনৈতিক মহলের ধারনা এই বৈঠকেই হয়তো পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে অবস্থান ঠিক করে ফেলবে দল। মহাসচিব হিসেবে পার্থর বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা দলের পক্ষে অনেক গুরুত্বপূর্ণ। 

আরও পড়ুন-হাসপাতাল ঘুরে ব্যাঙ্কশাল আদালতে পার্থ চট্টোপাধ্যায়, কোর্টে হাজির ২০-২৫ আইনজীবী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.