Arpita Mukherjee, SSC Scam: ঘরে ২১ কোটির সঙ্গে দোসর জমি-সোনা, আটক পার্থ-ঘনিষ্ঠ অর্পিতাও

অর্পিতা মুখোপাধ্য়ায়ের সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই বলে স্পষ্ট জানিয়েছেন দলীয় মুখপাত্র কুণাল ঘোষ। এই ঘটনায় তীব্র তোপ দেগেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অর্পিতার বাড়ি থেকে শিক্ষা দফতরের খামে টাকা উদ্ধার হওয়ার অভিযোগ করেছেন তিনি। 

Updated By: Jul 23, 2022, 11:02 AM IST
Arpita Mukherjee, SSC Scam: ঘরে ২১ কোটির সঙ্গে দোসর জমি-সোনা, আটক পার্থ-ঘনিষ্ঠ অর্পিতাও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৬ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পরে শনিবার সকালে আটক করা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। ইডি সূত্রের খবর, তাঁদের দফতরে নিয়ে যাওয়া হবে অর্পিতাকে। 

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় শুক্রবার দিনভর মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের বাড়ি সহ রাজ্যের ১৩ জায়গায় ইডির তল্লাশি অভিযান চলে। পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্য়ায়ের বাড়ি থেকে নগদ ২০ কোটি টাকা উদ্ধার হয়। একই সঙ্গে বিপুল সোনা, বৈদেশিক মুদ্রা সহ ২০টি মোবাইল ফোনও উদ্ধার হয়েছে বলে ইডি সূত্রে খবর।

একইসঙ্গে শুরু হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের সম্পত্তির তালিকা তৈরির কাজ। পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বীরভূমেও একাধিক সম্পত্তি আছে বলে সূত্রের দাবি।

বেশ কয়েক বছর ধরে তাঁকে নাকতলা উদয়ন সংঘের পুজোর প্রোমো সহ পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে দেখা গিয়েছে। একই সঙ্গে বেহালা পশ্চিম কেন্দ্রে পার্থ চট্টাপাধ্যায়ের সঙ্গে ভোটের প্রচারেও ছিলেন তিনি।

আরও পড়ুন: Partha Chatterjee Arrest, SSC: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়

যদিও অর্পিতা মুখোপাধ্য়ায়ের সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই বলে স্পষ্ট জানিয়েছেন দলীয় মুখপাত্র কুণাল ঘোষ। কুণাল ঘোষের দাবি, "যার বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে, তাঁর সঙ্গে তৃণমূলের কোনও যোগাযোগ নেই। এই টাকার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। এই তদন্তে যাঁদের নাম জড়াচ্ছে, জবাব দেওয়ার দায়িত্ব তাঁর ও তাঁদের আইনজীবীদের। কেন দলের নাম জড়িয়ে প্রচার চলছে? দলটা সব নজর রাখছে। যথাসময়ে দল তার বক্তব্য জানাবে। আমরা এখনও পর্যন্ত শুধু ইডির বক্তব্য পেয়েছি।"

অন্যদিকে, এই ঘটনায় তীব্র তোপ দেগেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অর্পিতার বাড়ি থেকে শিক্ষা দফতরের খামে টাকা উদ্ধার হওয়ার অভিযোগ করেছেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.