Partha Chatterjee Arrest, SSC: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়

জিজ্ঞাসাবাদে অসঙ্গতি থাকায় আটক, খবর ইডি সূত্রে। দোতলার ঘর থেকে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে নামিয়ে একতলায় বসানো হয়। তারপরই, পার্থ চট্টোপাধ্য়ায়কে বের করে নিয়ে যাওয়া হয় ইডি দফতরে। তাঁর বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু নথি। 

Updated By: Jul 23, 2022, 10:51 AM IST
Partha Chatterjee Arrest, SSC: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  টানা ২৭ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদ। শেষপর্যন্ত শনিবার সকালে পার্থ চট্টোপাধ্যাকে (Partha Chatterjee) গ্রেফতার করল ইডি (ED)। জিজ্ঞাসাবাদে অসঙ্গতি থাকায় আটক, খবর ইডি সূত্রে। দোতলার ঘর থেকে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে নামিয়ে একতলায় বসানো হয়। তারপরই, পার্থ চট্টোপাধ্য়ায়কে বের করে নিয়ে যাওয়া হয় CGO কমপ্লেক্সে। আজই আদালতে তোলা হবে রাজ্যের শিল্পমন্ত্রীকে। 

তাঁর বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু নথি। নাকতলার বাড়িতে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। রাত দশটা নাগাদ প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবীকে ডেকে পাঠায় তদন্তকারী সংস্থা। এরপর রাত সাড়ে ১০টা নাগাদ ফের আরও একজন ইডি আধিকারিক আসেন পার্থ চট্টোপাধ্য়ায়ের নাকতলার বাড়িতে। তাঁর সঙ্গেই আসেন কেন্দ্রীয় বাহিনীর আরও ৫ জওয়ান। দিনভর জিজ্ঞাসাবাদের পর শেষপর্যন্ত গ্রেফতারি।

প্রসঙ্গত, কয়েক ঘণ্টা আগেই রাত ৮টা ১০ নাগাদ ইডির তরফে একটি টুইট করা হয়। যে টুইটে বলা হয়, মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্য়ায়ের বাড়ি নগদ ২১ কোটি টাকা উদ্ধার হয়েছে। ডায়মন্ড সিটির বাড়িতে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার হয়েছে বলে জানায় ইডি। মন্ত্রী ঘনিষ্ঠের বাড়ি থেকে বিপুল সোনা, বৈদেশিক মুদ্রা এবং ২০টি মোবাইল ফোনও উদ্ধার হয়েছে বলে ইডি সূত্রে খবর। উদ্ধার হওয়া ২১ কোটি টাকা আয়ের উৎস কী, ২০টি মোবাইলের কী প্রয়োজনীয়তা, এই সব প্রশ্নের উত্তর পেতে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে ইডি। খতিয়ে দেখা হচ্ছে মোবাইলের কল লিস্টও।

শুক্রবার সকাল থেকেই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি-সহ ১৩টি জায়গায় তল্লাশি চালায় ইডি। টুইটে তদন্তকারী সংস্থা স্পষ্টতই জানায় যে এসএসসি এবং প্রাইমারি বোর্ডে নিয়োগ সংক্রান্ত মামলাতেই এই তল্লাশি চালানো হচ্ছে। শুক্রবার সকাল ৭টা ১০ নাগাদ পার্থ চ্যাটার্জির বাড়িতে পৌঁছয় ইডি। তল্লাশি চালানো হয় কল্যাণময় গঙ্গোপাধ্যায়, এসপি সিনহা, বাগদার চন্দন মণ্ডল প্রমুখের বাড়িতেও। শেষে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতার বাড়িতে উদ্ধার হয় বিপুল নগদ।

আরও পডুন, Partha Chatterjee:২৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল ED

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.