SSC Scam: জামিন দিন; আমাকে বাঁচতে দিন, শুনানিতে কান্নায় ভেঙে পড়লেন পার্থ

অর্পিতা বলেন, ওই টাকা কার, কোথা থেকে এল তার কিছুই জানি না। টাকা উদ্ধারের সময় সামনে ছিলাম না। বর্তমানে মা অসুস্থ হয়ে পড়েছেন। তিনি একা। তাঁকে দেখার কেউ নেই

Updated By: Sep 14, 2022, 05:50 PM IST
SSC Scam: জামিন দিন; আমাকে বাঁচতে দিন, শুনানিতে কান্নায় ভেঙে পড়লেন পার্থ

বিক্রম দাস: শুনানিতে চোখে জল পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের। বুধবার এসএসসি মামলার ভার্চুয়াল শুনানিতে ভেঙে পড়লেন প্রাক্তণ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, মেয়ে আমেরিকায় থাকে। ওর অসুস্থতার খবর পেলাম। আমাকে জামিন দিন। আমাকে বাঁচতে দিন। উল্লেখ্য, ভিডিয়ো কল-এ এই প্রথম মুখ খুললেন পার্থ চট্টোপাধ্য়ায়। এদিন বিচারক পার্থ চট্টোপাধ্য়ায়কে জিজ্ঞাসা করেন তাঁর কিছু বলার রয়েছে কিনা। সুযোগ পেয়ে পার্থ বলেন, আমি নির্দোষ। আমাকে ফাঁসানো হয়েছে। আমার বাড়িতে ইডি ৩০ ঘণ্টা তল্লাশি চালিয়েছে। কিছু পাওয়া যানি। বাঁচতে চাই। যে কোনও শর্তে যাতে জামিন দেওয়া হয় তার ব্যবস্থা করুন। এসব বলেই তিনি কান্নায় ভেঙে পড়েন।

আরও পড়ুন- আন্দোলন লগ্নে জন্ম, অথচ আন্দোলনকেই ভয় পান, মমতাকে কটাক্ষ দিলীপের 

পার্থ চট্টোপাধ্যায়ের পর ওই ভার্চুয়ালি শুনানিতে অর্পিতা মুখোপাধ্যায়কেও বিচারক জিজ্ঞাসা করেন তাঁর কিছু বলার রয়েছে কিনা? তখন অর্পিতা মুখোপাধ্যায় বলেন, তিরিশ ঘণ্টা তল্লাশি চলে। ওইসময় বেশিরভাগ সময়টাই আমি বাথরুম বা বেডরুমে ছিলাম। ওই কথা শুনে বিচারকের পাল্টা প্রশ্ন, তাহলে আপনার ঘর থেকে যে বিপুল টাকা উদ্ধার হয়েছে সেই টাকা কার? উত্তরে অর্পিতা বলেন, ওই টাকা কার, কোথা থেকে এল তার কিছুই জানি না। টাকা উদ্ধারের সময় সামনে ছিলাম না। বর্তমানে মা অসুস্থ হয়ে পড়েছেন। তিনি একা। তাঁকে দেখার কেউ নেই। বিচারক অর্পিতাকে প্রশ্ন করেন, আপনি তো মায়ের সঙ্গে থাকেন না। তাহলে মায়ের অজুহাত দিচ্ছেন কেন? এরকম কথাবার্তার মধ্যেই কান্নায় ভেঙে পড়েন অর্পিতাও।

উল্লেখ্য, গত ৩১ আগস্টও পার্থর জামিনের আবেদন নাকচ করে দেয় আদালত। বদলে পার্থ ও অর্পিতার ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। একইসঙ্গে বহাল রইল অনলাইনে ভার্চুয়াল হাজিরার নির্দেশও। পাশাপাশি, আদালত এটাও বলে প্রয়োজনে জেলে গিয়ে জেরা করতে পারবে ইডি। ১৪ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য হয়।

এদিন আদালতে ফের পার্থ চট্টোপাধ্য়ায়ের হয়ে জামিনের আবেদন করেন তাঁর আইনজীবীরা। আইনজীবীরা আদালতে পার্থর শারীরিক অসুস্থতার কথা জানান। জানান, তাঁর আইনজীবীরা জানান, পার্থ চট্টোপাধ্য়ায়ের রক্তাল্পতার সমস্যা রয়েছে। হিমোগ্লোবিন কম। ক্রিয়েটিনিনের পরিমাণ বেশি। শ্বাসকষ্টেরও সমস্যা আছে। সমস্যা রয়েছে শিরদাঁড়াতেও। তাঁর ডায়ালিসিস প্রয়োজন। একইসঙ্গে তাঁরা জানান যে পার্থ চট্টোপাধ্য়ায়ের বাড়ি থেকে তো কিছুই পাওয়া যায়নি। তাই তাঁর জামিন মঞ্জুর করা হোক। কিন্তু আদালত সেই কথায় কর্ণপাত করেনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.