SSKM-এ ডাক্তারি ছাত্রীর যৌন হেনস্থায় অভিযুক্ত দুই চিকিৎসককে বদলির নির্দেশ

২০২১ সালের জানুয়ারি মাসে এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এক চিকিৎসক অধ্যাপকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেন নির্যাতিতা ছাত্রী। 

Updated By: Jul 8, 2021, 11:10 PM IST
SSKM-এ ডাক্তারি ছাত্রীর যৌন হেনস্থায় অভিযুক্ত দুই চিকিৎসককে বদলির নির্দেশ

নিজস্ব প্রতিবেদন: এসএসকেএম-র ঘটনায় পদক্ষেপের কথা জানিয়েছিলেন রাজ্যের স্বাস্থ্য সচিব। সেই মতো বৃহস্পতিবার রাতে এসএসকেএমে এক মহিলা চিকিৎসকের যৌন হেনস্থায় অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে। দুজনকে বদলির নির্দেশ দিল স্বাস্থ্য ভবন। 

এ দিন স্বাস্থ্য ভবন বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, ক্রিটিকাল কেয়ার ইউনিটের সহকারী অধ্যাপককে বদলি করা হল নীলরতন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। আর একজনকে পাঠানো হল কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগে। দুপুরে রাজ্যের স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম জানান, অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ করা হবে। চলবে বিভাগীয় তদন্তও।  

২০২১ সালের জানুয়ারি মাসে এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এক চিকিৎসক অধ্যাপকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেন নির্যাতিতা ছাত্রী। অভিযোগপত্রে পড়ুয়া চিকিৎসক জানান, ২০২০ সাল থেকে ওই চিকিৎসকের কাছে হেনস্থার শিকার তিনি। ভবানীপুর থানাতেও একটি অভিযোগ দায়ের করেন। ছাত্রীর অভিযোগের ভিত্তিতে প্রথমে ৩ সদস্যের কমিটি তৈরি করে হাসপাতাল কর্তৃপক্ষ। গত ৫ মার্চ Zee ২৪ ঘণ্টা ডিজিটাল বিষয়টি প্রকাশ্যে আনলে তড়িঘড়ি পশ আইন (প্রিভেনশন অফ সেক্সুয়াল হ্যারাসমেন্ট অ্যাট ওয়ার্ক প্লেস) মেনে ১০ সদস্যের অভ্যন্তরীণ কমিটি তৈরি গঠন করে এসএসকেএম। ১৪ জুন চূড়ান্ত রিপোর্ট জমা দেয় ওই কমিটি। তাতে বলা হয়েছে, ছাত্রীর অভিযোগের সারবত্তা রয়েছে।

আরও পড়ুন- ভুয়ো পদোন্নতিপত্র দেখিয়ে চিকিৎসকের প্রতারণা! SSKM যৌন হেনস্থাকাণ্ডে প্রকাশ্যে বিস্ফোরক তথ্য