রাজ্য সরকার গরুর স্পিডে চলছে, আমি রকেটের স্পিডে কাজ করছি : রাজ্যপাল

"এই নোংরা রাজনীতি বরদাস্ত করব না। আমার কাঁধে বন্দুক রেখে এসসি-এসটি নিয়ে রাজনীতি করবেন না।"

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 10, 2019, 06:58 PM IST
রাজ্য সরকার গরুর স্পিডে চলছে, আমি রকেটের স্পিডে কাজ করছি : রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন : এসসি-এসটি বিল পাস না হওয়ায় রাজ্যকেই দায়ী করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কড়া ভাষায় তোপ দাগলেন রাজ্য সরকারের প্রতি। রাজ্যপাল বলেন, "যারা কুমিরের কান্না কাঁদছে, তাদের বলুন সরকার গরুর স্পিডে চলছে। রাজ্যপাল রকেটের স্পিডে কাজ করছে।"

এতেই শেষ নয়। রাজ্যপালের পদ নিয়ে অযথা নোংরা রাজনীতি চলছে বলেও তোপ দাগেন ধনকড় (Jagdeep Dhankhar)। কড়া হুঁশিয়ারি দেন, "এই নোংরা রাজনীতি বরদাস্ত করব না। আমার কাঁধে বন্দুক রেখে এসসি-এসটি নিয়ে রাজনীতি করবেন না।" রাজ্যপাল জানান, "কেন্দ্রের একটি এসসি-এসটি আইন (SC-ST Bill) আছে। দুটো আইন আলাদা কিছু নেই। তাও কেন রাজ্য এই আইন আনতে চাইছে? তা জানতে চেয়েছি। কিন্তু কোনও উত্তর পাইনি। আমাকে কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি। সব না জেনে কীভাবে সই করব? আমি অপেক্ষা করেছিলাম। কেউ আসেনি।"

রাজ্যপালের বিরুদ্ধে এসসি-এসটি বিল আটকে রাখার অভিযোগ এনেছে শাসকদল। এরফলে বিধানসভার বিজনেস ব্যাহত হয়েছে বলেও অভিযোগ তৃণমূলের (TMC)। বিল আটকে রাখার অভিযোগে এদিন রাজ্যসভায় বিক্ষোভ দেখায় তৃণমূল। ওয়াকআউট করে তারা। এমনকি আজ স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রাজ্যপালের পদ থেকে জগদীপ ধনকড়ের অপসারণের দাবিতে সরবও হয়েছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন, মতুয়া ভোট নিয়ে দড়ি টানাটানি দুই ফুলে, তৃণমূলের ধরনায় নেই মমতা ঠাকুর নিজেই

এরপরই সন্ধ্যায় রাজ্য সরকারের উদ্দেশে কড়া বার্তা দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্য সরকারের উদ্দেশে তাঁর স্পষ্ট বার্তা, "রাজভবন কোনও রাজনীতির জায়গা নয়। সাংবিধানিক পদ নিয়ে রাজনীতি করবেন না। রাজ্যপাল জনগণের পাহারাদার।" সব মিলিয়ে চরমে রাজ্য-রাজ্যপাল সংঘাত।

.