সেপ্টেম্বরে পরীক্ষা কীভাবে? ইউজিসিকে কড়া চিঠি রাজ্যের

চিঠিতে আরও বলা হয়েছে, ইউজিসির নতুন নিয়ম কার্যকর না করে পুরোনো নিয়ম যা রাজ্য মেনে চলেছে, সেটাই বজায় রাখা হোক।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 9, 2020, 04:11 PM IST
 সেপ্টেম্বরে পরীক্ষা কীভাবে? ইউজিসিকে কড়া চিঠি রাজ্যের
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : কলেজ, বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বর্ষের পরীক্ষা নিয়ে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রককে চিঠি দিল রাজ্য সরকার। নতুন নিয়ম কীভাবে মানা সম্ভব? যেখানে সব জায়গায় ইন্টারনেটের সুবিধা নেই, সমস্যা রয়েছে, সেখানে সেইসব ছাত্র ছাত্রীদের অনলাইনে পরীক্ষা কীভাবে নেওয়া সম্ভব? চিঠিতে জানতে চেয়েছে রাজ্য সরকার।

চিঠিতে আরও বলা হয়েছে, কোভিড পরিস্থিতিতে অফলাইনে পরীক্ষা নেওয়া মুশকিল। রাজ্য যা করেছে, তা ইউজিসি-র আগের সুপারিশের নিয়ম মেনেই করেছে।। পরীক্ষার ফল দ্রুত না বের করলে অনেকের সমস্যা হবে। শুধু তাই নয়, শিক্ষা একটি যৌথ তালিকাভুক্ত বিষয়। কীভাবে সেখানে ইউজিসির চিঠিতে পরীক্ষা নেওয়া আবশ্যিক বলা হল? তা নিয়েও চিঠিতে প্রতিবাদ করা হয়েছে। চিঠিতে আরও বলা হয়েছে, ইউজিসির নতুন নিয়ম কার্যকর না করে পুরোনো নিয়ম যা রাজ্য মেনে চলেছে, সেটাই বজায় রাখা হোক। এমনই দাবি জানানো হয়েছে।

প্রসঙ্গত, সেপ্টেম্বরে ফাইনাল ইয়ারের পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার জন্য সুপারিশ করেছে ইউজিসি। ইউজিসি-র এই সিদ্ধান্তের পরই কড়া প্রতিক্রিয়া এসেছে সব মহল থেকে। সোশ্যালে ছাত্রছাত্রীরাও প্রতিবাদ জানিয়েছে। অন্যদিকে, রাজ্য সরকারও ইউজিসি-র সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছে।

আরও পড়ুন,