লাগাম ছাড়া বিল! বেসরকারি হাসপাতালে এবার করোনা চিকিৎসার খরচ বাঁধতে চলেছে স্বাস্থ্য কমিশন

করোনা চিকিৎসায় কোন পদ্ধতিতে কোন কোন বিষয়ে কত টাকা নেওয়া যেতে পারে, কত টাকার উপর আর নেওয়া যেতে পারে না, তা নিয়েই বৈঠক।

Reported By: তন্ময় প্রামাণিক | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 21, 2020, 06:29 PM IST
লাগাম ছাড়া বিল! বেসরকারি হাসপাতালে এবার করোনা চিকিৎসার খরচ বাঁধতে চলেছে স্বাস্থ্য কমিশন
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসার খরচ ঠিক করে দিতে পারে রাজ্য স্বাস্থ্য কমিশন! চলতি সপ্তাহেই এই বিষয়ে জারি হতে পারে বিজ্ঞপ্তি। সূত্রের খবর, লাগাম ছাড়া বিল নিয়ন্ত্রণ করতে জরুরি ভিত্তিতে আগামিকাল শনিবার আলোচনায় বসছেন রাজ্য স্বাস্থ্য কমিশনের সদস্যরা । করোনা চিকিৎসায় বেসরকারি হাসপাতালগুলো কোন কোন খাতে কত টাকা করে নিতে পারবে তা সুনির্দিষ্টভাবে ঠিক করে দিতে পারে রাজ্য স্বাস্থ্য কমিশন। বেসরকারি ক্ষেত্রে করোনা চিকিৎসায় খরচের মাত্রা বা চিকিৎসার খরচ বেঁধে দেওয়া হতে পারে।

যদিও সে বিষয়ে এখনও স্পষ্ট করে কিছুই জানায়নি কমিশন, তবে স্পষ্ট করে কিছু না বললেও শুক্রবার এমনই ইঙ্গিত মিলেছে কমিশনের চেয়ারম্যান প্রাক্তন বিচারপতি অসীম বন্দ্যোপাধ্যায়ের কথায়। তিনি বলেন, "শনিবার কমিশনের সদস্যরা বিকেল ৪টেয় নিউটাউন ক্লাবে ফিজিক্যালি অর্থাৎ শারীরিকভাবে উপস্থিত হয়ে একটা আলোচনা করবেন। কোভিড নিয়ে সেখানে আলোচনা হবে। খরচ, চিকিৎসা পদ্ধতি এসব নিয়েই আলোচনা হবে। বারবার লাগাম ছাড়া বিলের কথা উঠে আসছে। সে বিষয়েও আলোচনা হবে। আমরা আশা করছি, সাধারণ মানুষের জন্য ভালো কিছু সিদ্ধান্ত নিতে পারব। ভালো কিছু সিদ্ধান্ত নেওয়ার কথা শোনাতে পারব।"

করোনা চিকিৎসায় বেসরকারি হাসপাতালে লাগাম ছাড়া বিল নিয়ে বার বার অভিযোগ সামনে এসেছে। তাই  মাত্রাহীন বিল নিয়ন্ত্রণে অন্য রাজ্যের মতো এবার এরাজ্যেও করোনা চিকিৎসার খরচ সরকারিভাবে নির্দিষ্ট করে বেঁধে দেওয়া হতে চলেছে বলেই মনে করছে ওয়াকিবহল মহল। করোনা চিকিৎসায় কোন পদ্ধতিতে কোন কোন বিষয়ে কত টাকা নেওয়া যেতে পারে, কত টাকার উপর আর নেওয়া যেতে পারে না, তা নিয়েই আগামিকাল রাজ্য স্বাস্থ্য কমিশনের বৈঠকে সিদ্ধান্ত হওয়ার প্রবল সম্ভাবনা।

আরও পড়ুন, লালারস সংগ্রহের দরকার নেই, গার্গেল করা জলই বলে দেবে আপনি করোনা আক্রান্ত কিনা!