পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের স্কুলগুলি রং করছে সরকার

পঞ্চায়েত ভোটের আগে রঙের পোঁচ পড়ছে রাজ্যের ৯০ হাজার স্কুলে। বর্তমানে প্রাথমিক, উচ্চমাধ্যমিক স্কুলগুলির অধিকাংশই চলে সরকারি সহায়তায়। এর মধ্যে রয়েছে শিশুশিক্ষা কেন্দ্র, অঙ্গনওয়াড়ি কেন্দ্রও। সম্প্রতি স্কুল শিক্ষা দফতর থেকে স্কুলগুলিকে রং করতে বলা হয়েছে।

Updated By: Nov 12, 2017, 06:56 PM IST
পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের স্কুলগুলি রং করছে সরকার

নিজস্ব প্রতিবেদন: পঞ্চায়েত ভোটের আগে রঙের পোঁচ পড়ছে রাজ্যের ৯০ হাজার স্কুলে। বর্তমানে প্রাথমিক, উচ্চমাধ্যমিক স্কুলগুলির অধিকাংশই চলে সরকারি সহায়তায়। এর মধ্যে রয়েছে শিশুশিক্ষা কেন্দ্র, অঙ্গনওয়াড়ি কেন্দ্রও। সম্প্রতি স্কুল শিক্ষা দফতর থেকে স্কুলগুলিকে রং করতে বলা হয়েছে।

আসন্ন পঞ্চায়ের ভোটের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে মনে করছে ওয়াকিবহাল মহল। বিভিন্ন গ্রামীণ এলাকায় স্কুলগুলিতে নতুন করে রং করা হলে জনমানসে সরকারের ভাবমূর্তি উজ্জ্বল হবে। রাজ্য সরকারের উন্নয়নের কর্মযজ্ঞ হিসাবেই স্কুলগুলিতে রং করার সিদ্ধান্ত বলে মনে করছে রাজনৈতিক মহল।

রাজ্যের অধিকাংশ স্কুলই এই মুহূর্তে গভর্নমেন্ট স্পনসরড। ফলে স্কুলগুলিতে নীল-সাদা রং করা হবে বলেই অভিযোগ বিরোধীদের। সব মিলিয়ে স্কুলে রং করা নিয়ে রাজনৈতিক চর্চা থাকছেই। যদিও আখেরে লাভ রাজ্যের পড়ুয়াদেরই। এমনটাই মত শিক্ষা মহলের।

আরও পড়ুন, দিলীপকে ফোন অমিতের, শাসক দলের কর্মী ভাঙিয়ে আনার নির্দেশ

.