কলকাতায় কালবৈশাখী, ঝড়বৃষ্টি জেলাতেও

শহরজুড়ে ঝড়বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন। ঝড়ে বেশ কিছু জায়গা বিদ্যুত্‍ বিচ্ছিন্ন হয়ে পড়ে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় এবং শুক্রবার কলকাতায় কালবৈশাখীর সম্ভাবনার কথা বলা হয়েছিল আবহাওয়া দফতর সূত্রে। কিন্তু তার আগেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় কালবৈশাখীর তাণ্ডব চলল, সঙ্গে ছিল বৃষ্টি। শহর কলকাতায় হালকা বৃষ্টি হলেও ঝড়ের তাণ্ডবে নাকাল হতে হয় সাধারণ মানুষকে।

Updated By: Apr 4, 2012, 09:36 PM IST

শহরজুড়ে ঝড়বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন। ঝড়ে বেশ কিছু জায়গা বিদ্যুত্‍ বিচ্ছিন্ন হয়ে পড়ে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় এবং শুক্রবার কলকাতায় কালবৈশাখীর সম্ভাবনার কথা বলা হয়েছিল আবহাওয়া দফতর সূত্রে। কিন্তু তার আগেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় কালবৈশাখীর তাণ্ডব চলল, সঙ্গে ছিল বৃষ্টি। শহর কলকাতায় হালকা বৃষ্টি হলেও ঝড়ের তাণ্ডবে নাকাল হতে হয় সাধারণ মানুষকে।
অন্যদিকে, নদিয়ার কৃষ্ণনগর ও তার পার্শ্ববর্তী অঞ্চলে প্রবল ঝড়ের পাশাপাশি শিলাবৃষ্টিও হয়। বর্ধামেনও ঝড়বৃষ্টির জেরে বিপর্যস্ত ট্রেনচলাচল। গড়িয়ায় রেলের ওভারহেড তারে গাছ পড়ে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়।

উত্তর কলকাতার কেশব চন্দ্র সেন স্ট্রিটে ঝড়ের দাপটে নির্মীয়মাণ একটি বাড়ির পাঁচিল ভেঙে পড়ে । পাঁচিল ভেঙে গুরুতর আহত হয়েছেন ২ জন। তাঁদের মধ্যে একজনের আঘাত গুরুতর। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বেআইনি ভাবে নির্মাঁণ করা হচ্ছির ওই বাড়িটি। ঘটনার জেরে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়।

.