Summer Vacation: চৈত্রেই বৈশাখের দহন! এগিয়ে আনা হল স্কুলের গরমের ছুটি....

আগামিকাল, বৃহস্পতিবার বর্ধমান ও মালদহে সমস্ত সরকারি স্কুলের চাল হচ্ছে মর্নিং সেশন। ক্লাস চলবে সকাল সাড়ে  ৭টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত।

Updated By: Apr 12, 2023, 10:28 PM IST
Summer Vacation: চৈত্রেই বৈশাখের দহন! এগিয়ে আনা হল স্কুলের গরমের ছুটি....

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: বৈশাখ নয়, চৈত্রেই পুড়ছে বাংলা! গ্রীষ্মের প্রবল দাবদাহে নাজেহাল রাজ্যবাসী। মুখ্যমন্ত্রীর নির্দেশে এবার স্কুলের গরমের ছুটি এগিয়ে আনল শিক্ষা দফতর। কবে থেকে ছুটি? ২৪ মে-র বদলে ২ মে।

বঙ্গে বৈশাখ আসেনি এখনও। কিন্তু আবহাওয়ার গতিপ্রকৃতি দেখে তা বোঝার উপায় নেই! সূর্যের প্রবল তাপে পুড়ছে গোটা রাজ্য। উত্তর থেকে দক্ষিণ হাঁসফাঁস দশা সর্বত্রই।  আগামী ৪ দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। বাদ যাবে না মালদহ, দুই দিনাজপুরের মতো উত্তরবঙ্গের জেলাগুলিও! আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই।

আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন দুপুরে কলকাতার তাপমাত্রার ছিল ৩৮ ডিগ্রি, আর সল্টলেকে ৩৯। জেলাগুলিতে পরিস্থিতি আরও খারাপ। তাপমাত্রার পারদ পৌঁছে গিয়েছে ৪০ ডিগ্রিতে। আগামিকাল, বৃহস্পতিবার বর্ধমান ও মালদহে সমস্ত সরকারি স্কুলের চাল হচ্ছে মর্নিং সেশন। ক্লাস চলবে সকাল সাড়ে  ৭টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত।

এর আগে, গত বছর 'ডিউ টু এক্সট্রিম হিটওয়েভ' ২ মে থেকে গরমের ছুটি শুরু হয়ে গিয়েছিল স্কুলগুলিতে। শুধু তাই নয়, পরে আবার গরম ছুটি বাড়ানো হয়েছিল আরও ১৬ দিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.