বিধানসভায় নিজের ঘরেই রইলেন বিরোধী দলনেতা Suvendu, এড়ালেন সর্বদল

পিএসি-র সদস্য পদে মুকুল রায়ের মনোনয়ন নিয়ে বিজেপি এবং শাসকদলের চলছে চাপানউতোর।

Updated By: Jun 28, 2021, 11:29 PM IST
বিধানসভায় নিজের ঘরেই রইলেন বিরোধী দলনেতা Suvendu, এড়ালেন সর্বদল

নিজস্ব প্রতিবেদন: বাজেটে আগে সর্বদল বৈঠক। বিধানসভায় থেকেও যোগ দিলেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বিজেপির তরফে হাজির হন মনোজ টিগ্গা, মিহির গোস্বামী, বিমান ঘোষ, অম্বিকা রায় ও সুদীপ মুখোপাধ্যায়। বিরোধী দলনেতার গরহাজিরা নিয়ে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন,'উনি এলে ভালো লাগত।' এ দিন তৃণমূলের তরফে উপস্থিত ছিলেন সুব্রত মুখোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায় ফিরহাদ হাকিম, জ্যোতিপ্রিয় মল্লিক, অরূপ বিশ্বাস, আশিস বন্দ্যোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য, সুজিত বসুরা।  

 

আগামী ২ জুলাই থেকে শুরু হচ্ছে পশ্চিমবঙ্গ বিধানসভার অধিবেশন। তার আগে সোমবার দুপুর দেড়টায় সর্বদল বৈঠক ডাকেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। বিধানসভায় নিজের কক্ষে থাকলেও বৈঠকে যোগ দেননি শুভেন্দু (Suvendu Adhikari)। তাঁর বদলে অগ্নিমিত্রা পলকে পাঠায় বিজেপির পরিষদীয় দল। যদিও তাঁকে অনুমতি দেননি অধ্যক্ষ। তিনি জানিয়ে দেন, অগ্নিমিত্রা পলের নাম পাঠানো হয়নি। তাই তাঁকে অনুমতি দেওয়া যাবে না।

পিএসি-র সদস্য পদে মুকুল রায়ের মনোনয়ন নিয়ে বিজেপি এবং শাসকদলের চলছে চাপানউতোর। বিষয়টি স্পিকারের উপরে ছেড়ে দিয়েছে তৃণমূল (TMC)। সূত্রের খবর, পিএসি-তে সদস্য হিসেবে মুকুল রায়ের মনোনয়ন গ্রহণ করা নিয়ে আপত্তি তোলেন বিজেপি বিধায়করা। বিমান বন্দ্যোপাধ্যায় জানান,মুকুল রায়ের সদস্যপদ গ্রহণ করা হয়ে গিয়েছে। যে কোনও বিধায়ক নিজের মনোনয়ন দিতে পারেন। তাঁকে যে কেউ সমর্থনও করতে পারেন। পিএসি-র চেয়ারম্যান কে হবেন, তা সম্পূর্ণ স্পিকারের সিদ্ধান্ত। 

এ দিন বিজনেস অ্যাডভাইজারি কমিটির বৈঠকে ৭ জুলাই পর্যন্ত বিধানসভার কার্যসূচি স্থির করা হয়। ২ জুলাই রাজ্যপালের ভাষণ দিয়ে শুরু হবে অধিবেশন। ৬ তারিখে বিধান পরিষদ নিয়ে আলোচনা হওয়ার কথা। তবে ৮ জুলাই থেকে কার্যসূচিতে ভুয়ো টিকাকাণ্ড ও ভোট পরবর্তী হিংসা নিয়ে আলোচনা চাইবে বিজেপি, খবর সূত্রের। 

আরও পড়ুন- সরকারের কোনও ভূমিকা নেই, পুলিস-পুরসভা দায়িত্ব এড়াতে পারে না, টিকা-কাণ্ডে Mamata

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)