'FIR খারিজ অথবা CBI তদন্ত', রাজ্যের বিরুদ্ধে হাইকোর্টে Suvendu

ভুয়ো মামলা করে কণ্ঠরোধের চেষ্টার অভিযোগ।

Updated By: Jul 22, 2021, 06:14 PM IST
'FIR খারিজ অথবা CBI তদন্ত', রাজ্যের বিরুদ্ধে হাইকোর্টে Suvendu

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন দেহরক্ষীর মৃত্যুর তদন্তে নেমেছে CID। করোনাকালে জমায়েতের অভিযোগেও  স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করেছে পুলিস। হস্তক্ষেপের আর্জি জানিয়ে এবার হাইকোর্টের দ্বারস্থ হলেন শুভেন্দু অধিকারী। তাঁর আবেদন, হয় এফআইআর খারিজ করে দেওয়া হোক নতুনবা অভিযোগের তদন্ত করুক সিবিআই।  রাজ্যের বিরুদ্ধে ভুয়ো মামলা করে বিরোধীদের কণ্ঠরোধের চেষ্টার অভিযোগ করেছেন তিনি।

রাজ্যে রাজনৈতিক সভা-সমাবেশ করার ক্ষেত্রে বিধিনিষেধ জারি রয়েছে এখনও। সোমবার তমলুকে ৫০ জনেরও বেশি অনুগামীদের নিয়ে জনসভা করেন শুভেন্দু। সেই জনসভা থেকে আবার খোদ পুলিস সুপারকে হুঁশিয়ারি দেন, 'চটিমণি, পিসিমণি কেউ বাঁচাতে পারবে না। ভাইপোর অফিস থেকে যাঁরা ফোন করে আপনাকে, প্রত্যেকটা কল রের্কডিং আছে।' এরপর রাজ্য়ের বিরোধী দলনেতার বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইনে মামলা দায়ের করেছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিস। এমনকী, সরকারি আধিকারিকদের ফোনে আড়ি পাতার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে অফিসিয়াল সিক্রেটস আইনেও। 

আরও পড়ুন: পয়লা সেপ্টেম্বর থেকে মহিলাদের মাসে মাসে পকেটমানি, ঘোষণা মুখ্যমন্ত্রীর

পুলিসের পাল্টার সুর চড়িয়েছে শুভেন্দুও। যেদিন মামলা দায়ের করা হয়, সেদিনই বলেছিলেন, 'কোভিড বিধি ভেঙে পেট্রোল-ডিজেল নিয়ে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ করেছে তৃণমূল। এক হাজারটা ভিডিয়ো ক্লিপ দেখিয়ে দেব। এসব দলদাস পুলিস। এসব করে কিছু করতে পারবে না।' তাঁর কথায়, 'মামলা তো করবেই। পুলিসের কাজ মামলা করা।' এবার হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজ্য়ের বিরোধী দলনেতা।

আরও পড়ুন: ভোটের পর দিল্লিতে Modi-Mamata প্রথম সাক্ষাৎ, নিশ্চিত করলেন মুখ্যমন্ত্রী

এদিকে আবার শুভেন্দু অধিকারীর প্রাক্তন দেহরক্ষীর মৃত্যুতে কাঁথি থানার তত্‍কালীন ওসি সুনয়ন বসুকে। বাদ যাননি ৮ জন কনস্টেবলও। ২০১৮ সালের ১৩ অক্টোবর গুলিবিদ্ধ হন শুভব্রত চক্রবর্তী ওরফে বাপি। সেই ঘটনার পর নতুন করে কাঁথি থানায় এফআইআর করেছেন তাঁর স্ত্রী ও দাদা।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)