Suvendu Adhikari: স্বরাষ্ট্রসচিব পদে 'বেআইনি' নিয়োগ! আদালতের যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর...

ঘোষণা হয়ে গিয়েছিল আগেই। বছর শেষদিন বড়সড় রদবদল ঘটেছে রাজ্য প্রশাসনের শীর্ষস্তরে। হরেকৃষ্ণ দ্বিবেদীর অবসরের পর, স্বরাষ্ট্রসচিব হলেন বিপি গোপালিকা। আর স্বরাষ্ট্রসচিব? নন্দিনী চক্রবর্তী। 

Updated By: Jan 2, 2024, 07:10 PM IST
Suvendu Adhikari: স্বরাষ্ট্রসচিব পদে 'বেআইনি' নিয়োগ! আদালতের যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর...

মৌমিতা চক্রবর্তী: কীভাবে রাজ্যের স্বরাষ্ট্রসচিব পদে নন্দিনী চক্রবর্তী? তাঁর নিয়োগকে এবার 'বেআইনি' বলে দাবি করলেন শুভেন্দু অধিকারী। সঙ্গে রাজ্য় সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুঁশিয়ারি!

আরও পড়ুন:  Kunal Ghosh: 'মমতা প্রথম ও শেষ কথা, সেনাপতি অভিষেক', বিতর্কে জল ঢালতে সুর নরম কুণালের

ঘোষণা হয়ে গিয়েছিল আগেই। বছর শেষদিন বড়সড় রদবদল ঘটেছে রাজ্য প্রশাসনের শীর্ষস্তরে। হরেকৃষ্ণ দ্বিবেদীর অবসরের পর, স্বরাষ্ট্রসচিব হলেন বিপি গোপালিকা। আর স্বরাষ্ট্রসচিব? নন্দিনী চক্রবর্তী। একসময়ে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সচিব ছিলেন তিনি। কিন্তু  সেই পদ থেকে ১৯৯৪ সালের এই আইপিএস অফিসারকে সরিয়ে দেয় রাজভবন। এরপর রাজ্যের পর্যটন  দফতরের মুখ্যসচিবের দায়িত্ব পান নন্দিনী।

শুভেন্দুর অভিযোগ, 'জুনিয়র IAS অফিসার নন্দিনী চক্রবর্তীকে বেআইনিভাবে স্বরাষ্ট্র দফতরের সচিব পদে বসিয়েছে রাজ্য সরকার। ১৩ জন অতিরিক্ত প্রধান সচিব ও ৫ জন প্রিন্সিপাল সেক্রেটারিকে এড়িয়ে, যাঁরা নন্দিনীর থেকে সিনিয়র'। এক্স হ্যান্ডেলে পোস্ট দিয়ে বিরোধী দলনেতা লিখেছেন, আমি এর বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ করতে চলেছি। সঙ্গে IAS অ্যাসোসিয়েশনকেও বলব, দুর্নীতিগ্রস্থ তৃণমূল সরকারের এইসব পদক্ষেপের বিরুদ্ধে সরব হতে'।

 

চুপ করে থাকেনি তৃণমূলও। দলের নেতা জয়প্রকাশ মজুমদার বলেছেন, 'কেন সব ব্যাপারে উনি মাথা ঘামানোর চেষ্টা করছেন! নরেন্দ্র মোদী সরকার অসংখ্যবার নিজেদের পছন্দের লোক, গুজরাটে ক্যাডারে লোক এনে দিল্লি ভরিয়ে দিয়েছেন'। তাঁর কটাক্ষ, 'এখানে যে নিয়ম হচ্ছে, কোর্টে দৌড়াদৌড়ি করতে পারেন। বাংলার যাতে কোনওকিছু ভালো না হয়, সেটাই শুভেন্দু অধিকারীর মূল লক্ষ্য'।

আরও পড়ুন:  Primary Recruitment Scam: 'লিপস অ্যান্ড বাউন্ডস'-এর ৭.৫ কোটি টাকার সম্পত্তি অ্যাটাচ করার প্রক্রিয়া শুরু হয়েছে: ইডি

সিপিএম নেতা সুজন চক্রবর্তীর মতে, 'ডিজি অনেক সিনিয়র। তার মাথায় স্বরাষ্ট্রসচিব!স্বরাষ্ট্রসচিবের পদের গুরুত্ব কমিয়ে দেওয়া হচ্ছে।  বিভিন্ন পদের কোনও গুরুত্ব থাকবে না। আসলে একটাই পোস্ট! ল্যাম্পপোস্ট বাকি সবাই'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.