তাপস চ্যাটার্জি থেকে ডাম্পি, পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকায় রমরমা সিন্ডিকেট ব্যবসায়ীদের

Updated By: Sep 11, 2015, 10:20 AM IST
তাপস চ্যাটার্জি থেকে ডাম্পি, পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকায় রমরমা সিন্ডিকেট ব্যবসায়ীদের

এবার বিধাননগর-রাজারহাট পুরসভা নির্বাচনের প্রার্থী তালিকায় থাকছেন সিন্ডিকেটের নেতারা। দু-একদিনের মধ্যে প্রকাশিত হবে প্রার্থী তালিকা। সূত্রের খবর তাতে নাম রয়েছে আফতাব উদ্দিন, ডাম্পি মণ্ডলদের। রাজারহাট-নিউটাউন এলাকায় সিন্ডিকেটের সঙ্গে যুক্ত আফতাবউদ্দিন। তিনি তৃণমূলের রাজারহাটের যুব সভাপতিও। শোনা যাচ্ছে টিকিট পাচ্ছেন ডাম্পি মণ্ডলও। রাজারহাটের নারায়ণপুর এলাকায় তিনিও সিন্ডিকেটের সক্রিয় সদস্য। প্রশ্ন উঠছে একুশে সমাবেশে সিন্ডিকেট নিয়ে মুখ্যমন্ত্রীর কড়া দাওয়াইয়ের পরও কীভাবে এরা প্রার্থী তালিকায় ঢুকে পড়লেন? দলের অন্দরেই উঠছে প্রশ্ন। প্রশ্ন বিরোধীদেরও।

২৪ ঘণ্টার হাতে এসেছে নারায়ণপুরের একটি সিন্ডিকেটের রশিদ। রশিদে প্রেসিডেন্ট হিসাবে নাম রয়েছে তৃণমূল নেতা তাপস চ্যাটার্জির। রাজারহাট-বিধাননগর পুরসভার প্রার্থী তালিকায় নাম রয়েছে তাপস চ্যাটার্জির। শাসকদলের হয়ে চার নম্বর ওয়ার্ড থেকে ভোটে দাঁড়ানোর কথা রয়েছে তাঁর। কিন্তু সিন্ডিকেটে নাম থাকা সত্ত্বেও কী করে তাপস চ্যাটার্জির নাম তৃণমূলের প্রার্থী তালিকায় জায়গা করে নিল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।  

রাজারহাট-বিধানগর পুরসভায় তৃণমূলের প্রার্থী তালিকায় এমন কয়েকজনের নাম রয়েছে যাঁরা সিন্ডিকেট ব্যবসার সঙ্গে জড়িত বলে অভিযোগ উঠেছে। তিন নম্বর ওয়ার্ডে প্রার্থী হচ্ছেন ডাম্পি মন্ডল।  রাজারহাটের নারায়ণপুর এলাকায় তার ছত্রছায়ায় সিন্ডিকেট চলে। ২০ নং ওয়ার্ডের প্রার্থী হচ্ছেন শিবনাথ ভাণ্ডারি ওরফে শিবু। সিন্ডিকেট ও জমি দখলের অভিযোগে থানায় এফআইআর  হয় তাঁর বিরুদ্ধে । পঁয়ত্রিশ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী হিসাবে ভোটে দাঁড়াচ্ছেন জয়দেব নস্কর। সেক্টর ফাইভ সহ সল্টলেকের বিস্তীর্ণ এলাকায় তাঁর পৃষ্ঠপোষকতায় চলে সিন্ডিকেট ব্যবসা । টিকিট পাওয়ার সম্ভাবনা প্রবল আফতাব উদ্দিনেরও। রাজারহাট-নিউটাউন এলাকায় সিন্ডিকেটের সঙ্গে যুক্ত আফতাবউদ্দিন।
তিনি রাজারহাটের যুব তৃণমূলের সভাপতিও।

২১ জুলাইয়ের মঞ্চ থেকে সিন্ডিকেট নিয়ে দলীয় নেতাকর্মীদের কড়া বার্তা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিয়েছিলেন সিন্ডিকেট করলে ঠাঁই হবে না দলে। সিন্ডিকেটের সঙ্গে জড়িতরা রাজারহাট-বিধাননগর পুরসভায় তৃণমূলের টিকিট পাচ্ছেন না। কয়েকদিন আগে এমনই দাবি  করেছিলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।  এমনকী এবিষয়ে প্রমাণ দেবার জন্য কার্যত  চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তিনি।

 

.