কিশোরীর মৃত্যু ঘিরে 'ভুল চিকিৎসার' অভিযোগ, উত্তেজনা এম আর বাঙুর হাসপাতালে

সাত বছরের এক কিশোরীর মৃত্যুকে ঘিরে সোমবার রাতে উত্তেজনা ছড়ায় এম আর বাঙুর হাসপাতালে। কর্তব্যরত চিকিত্‍সকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনেছেন মৃত কিশোরীর পরিবারের লোকজন।

Updated By: Oct 21, 2014, 09:39 AM IST
কিশোরীর মৃত্যু ঘিরে 'ভুল চিকিৎসার' অভিযোগ, উত্তেজনা এম আর বাঙুর হাসপাতালে

কলকাতা: সাত বছরের এক কিশোরীর মৃত্যুকে ঘিরে সোমবার রাতে উত্তেজনা ছড়ায় এম আর বাঙুর হাসপাতালে। কর্তব্যরত চিকিত্‍সকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনেছেন মৃত কিশোরীর পরিবারের লোকজন।

রবিবার দুপুরে জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয় টালিগঞ্জ এলাকার বাসিন্দা দিয়া আচার্য। সোমবার সন্ধের পর রক্তচাপ বেড়ে যাওয়ায় চিকিত্‍সক তাকে একটি ইঞ্জেকশান দেন। এরপরই রোগীর শারীরিক অবস্থার অবনতি হয়। রাতেই মৃত্যু হয় দিয়ার। কিশোরীর পরিবারের অভিযোগ, ভুল ইঞ্জেকশন দেওয়ায় মৃত্যু হয় দিয়ার। প্রতিবাদে হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখান তাঁরা।

খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় কাউন্সিলার রত্না সুর। এরপর হাসপাতাল সুপারের কাছে সংশ্লিষ্ট চিকিত্‍সকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন মৃত কিশোরীর বাবা-মা। ঘটনার যথাযথ তদন্তের আশ্বাস দিয়েছেন সুপার। স্থানীয় কাউন্সিলার রাতেই মন্ত্রী অরুপ বিশ্বাসের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেন। আজ স্বাস্থ্য ভবন থেকে একটি বিশেষজ্ঞ দল বাঙুর হাসপাতালে গিয়ে কেন কিশোরীর মৃত্যু হল, তা তদন্ত করে দেখবেন। কথা বলবেন মৃত রোগীর অভিভাবক ও চিকিত্‍সকের সঙ্গে। অভিযোগ প্রমাণিত হলে কর্তব্যরত চিকিত্‍সকের শাস্তির আশ্বাস দিয়েছেন সুপার।

.