টেটের প্রশ্নপত্র উধাও কাণ্ডকে নেহাতই দুর্ঘটনা বলল সিআইডি, প্রশ্নের মুখে গোয়েন্দা পুলিসের দুর্ঘটনা তত্ত্ব

টেটের প্রশ্নপত্রের বস্তা বাস থেকে উধাও হওয়া নেহাতই দুর্ঘটনা।  তদন্তে নেমে এমনটাই মনে করছে সিআইডি। কিন্তু গোয়েন্দা পুলিসের এই দুর্ঘটনার তত্ত্বই প্রশ্নের মুখে। তাহলে কি কেঁচো খুঁড়তে কেউটে বেরনো ঠেকাতেই সিআইডিকে হাতিয়ার করছে সরকার, উঠছে প্রশ্ন।

Updated By: Sep 8, 2015, 04:38 PM IST

ওয়েব ডেস্ক: টেটের প্রশ্নপত্রের বস্তা বাস থেকে উধাও হওয়া নেহাতই দুর্ঘটনা।  তদন্তে নেমে এমনটাই মনে করছে সিআইডি। কিন্তু গোয়েন্দা পুলিসের এই দুর্ঘটনার তত্ত্বই প্রশ্নের মুখে। তাহলে কি কেঁচো খুঁড়তে কেউটে বেরনো ঠেকাতেই সিআইডিকে হাতিয়ার করছে সরকার, উঠছে প্রশ্ন।

টেটের  প্রশ্ন ফাঁসকাণ্ডে  সরকারের ত্রাতা এবার সিআইডি। গোয়েন্দাদের ক্লিনচিট, বাস থেকে প্রশ্ন উধাও স্রেফ দুর্ঘটনা। ইচ্চছাকৃত নয়।

চব্বিশ ঘণ্টায় প্রথম পর্দা ফাঁস। এই বাস থেকেই মাঝপথে টেটের প্রশ্নপত্র বোঝাই বস্তা উধাও। লাখ লাখ পরীক্ষার্থীর  দুর্ভোগ বাড়িয়ে ফের বাতিল টেট।

বাসের কাচ ভেঙে প্রশ্নপত্র  উধাওয়ের  নেপথ্যে ষড়যন্ত্র নেই তো? তৃণমূলের দুই নেতাকে নিশানা করে বিতর্ক উসকে দেন বামফ্রণ্ট চেয়ারম্যান বিমান বসু।

প্রশ্ন লোপাটের আটচল্লিশ ঘণ্টা পর এফআইআর দায়ের করে মধ্যশিক্ষা পর্ষদ। বিরোধীদের চাপের মুখে সরকার।

আরও চব্বিশ ঘণ্টা পর তদন্তের দায় সিআইডির হাতে। দিনদশেকেই ব্রেক থ্রু। ষড়যন্ত্রের তামাম জল্পনায় জল ঢেলে সিআইডি তদন্তের নির্যাস

রাস্তার ঝাঁকুনিতে বাসের জানালার সামনের ফাইবারের পাল্লা খুলে যায়। সেই ফাঁক গলেই প্রশ্নপত্রবোঝাই বস্তা পড়ে যায় রাস্তায়। প্রশ্ন লোপাট নেহাতই দুর্ঘটনা, ইচ্ছাকৃত ঘটনা নয়। কিন্তু গোয়েন্দা পুলিসের এই দুর্ঘটনার তত্ত্বই প্রশ্নের মুখে।  

প্রশ্নের মুখে তত্ত্ব
---------
বাসে দুই পুলিসকর্মী থাকা সত্ত্বেও তাঁদের নজর এড়িয়ে কী করে প্রশ্নপত্রের বস্তা পড়ে গেল?

পুলিসকর্মীদের অজান্তে এই ঘটনা কি আদৌ সম্ভব? প্রশ্নপত্রের বস্তা পড়ে গিয়ে থাকলে তার কোনও প্রত্যক্ষদর্শী পাওয়া গেল না কেন? সরকারের মান বাঁচাতেই কি শেষপর্যন্ত সাইলেন্ট সিআইডি, প্রশ্ন বিরোধীদের।

 

Tags:
.