'নিয়োগ দিন, নাহয় স্বেচ্ছামৃত্যুর অনুমতি দিন', বালিগঞ্জে বিক্ষোভ Tet উত্তীর্ণদের

২০১৪ সালে টেট পাস করেছেন বিক্ষোভকারীরা।

Updated By: Jul 28, 2021, 05:46 PM IST
'নিয়োগ দিন, নাহয় স্বেচ্ছামৃত্যুর অনুমতি দিন', বালিগঞ্জে বিক্ষোভ Tet উত্তীর্ণদের

নিজস্ব প্রতিবেদন: উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে জট কাটেনি এখনও। কর্মপ্রার্থীদের ইন্টারভিউ প্রক্রিয়া চলছে। তবে আদালতের অনুমতি ছাড়া কাউকে নিয়োগ করা যাবে না বলে নির্দেশ দিয়েছে হাইকোর্টে। প্রাথমিকে চাকরি না পেয়ে এবার মুখ্যমন্ত্রীর কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন জানালেন টেট উত্তীর্ণ কর্মপ্রার্থীরা। ডেপুটেশন দিলেন জেলা প্রাথমিক বিদ্য়ালয় সংসদের অফিসেও।

তখন বিধানসভা নির্বাচন হয়নি। গত বছরে নভেম্বরে শূন্য পদে শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছিলেন, ইতিমধ্যেই ২০ হাজার যুবক-যুবতী টেট পাস করেছে। শূন্যপদ ১৬,৫০০। ডিসেম্বর ও জানুয়ারিতে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে। এদিন যাঁরা বালিগঞ্জে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রাথমিক বিদ্যালয়ে সংসদেপ অফিসে ডেপুটেশন দিলেন, তাঁরা সকলেই ২০১৪ সালে টেট পাশ করেছেন।

আরও পড়ুন: রাজ্যসভা উপনির্বাচনে মনোনয়ন পেশ তৃণমূল প্রার্থী জহর সরকারের

বিক্ষোভকারীদের বক্তব্য, মুখ্যমন্ত্রী ঘোষণায় আশার আলো দেখেছিলেন টেট উত্তীর্ণ কর্মপ্রার্থীরা। এমনকী, ইন্টারভিউয়ের পর সময়মতো ফলও বেরিয়ে গিয়েছে। কিন্তু সাত-আট মাস পেরিয়ে গেলেও অধিকাংশ প্রার্থীই চাকরি পাননি! এদিকে বয়স বেড়ে আচ্ছে, আর চাকরি পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন না। সেকারণেই হয় 'নিয়োগ, না হয় স্বেচ্ছামৃত্যুর অনুমতি' দেওয়ার দাবি তুলেছেন তাঁরা। 

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.