শিক্ষায় রাজনৈতিক আক্রমণের নয়া শিকার কসবার প্রধান শিক্ষক

শিক্ষায় রাজনৈতিক আক্রমণের এ এক নয়া ঘটনা। স্কুলের নির্বাচনকে কেন্দ্র করে প্রধান শিক্ষকের নামে রীতিমতো কুত্সা করে ছাত্রদের বাড়িতে বাড়িতে বিলি করা হয়েছে লিফলেট। মানসিকভাবে চরম বিপর্যস্ত কসবা চিত্তরঞ্জন হাইস্কুলের প্রধান শিক্ষক।

Updated By: Oct 12, 2012, 02:43 PM IST

শিক্ষায় রাজনৈতিক আক্রমণের এ এক নয়া ঘটনা। স্কুলের নির্বাচনকে কেন্দ্র করে প্রধান শিক্ষকের নামে রীতিমতো কুত্সা করে ছাত্রদের বাড়িতে বাড়িতে বিলি করা হয়েছে লিফলেট। মানসিকভাবে চরম বিপর্যস্ত কসবা চিত্তরঞ্জন হাইস্কুলের প্রধান শিক্ষক। এই ঘটনার পর স্কুলে যাওয়াও বন্ধ করে দিয়েছেন তিনি। আগামী ১৪ অক্টোবর কসবা চিত্তরঞ্জন হাইস্কুলের পরিচালন সমিতির নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই যথেষ্ট উত্তেজনা ছড়িয়েছে। রাজনৈতিক আক্রমণ শালীনতার মাত্রা ছাড়িয়েছে বলেও অভিযোগ উঠেছে।
কসবা চিত্তরঞ্জন স্কুল উন্নয়ন পরিষদের নামে ছাপানো ওই লিফলেটে প্রধান শিক্ষককে তীব্র ভাষায় আক্রমণ করা হয়। লিফলেটের নিচের দিকে স্থানীয় তিনজন কাউন্সিলর এবং তৃণমূল কংগ্রেসের চারজন ব্লক সভাপতির নাম লেখা রয়েছে। এই লিফলেট বিলির পর থেকে কার্যত মুহ্যমান হয়ে পড়েছেন প্রধান শিক্ষক। চরম অপমানিত হয়ে স্কুলে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীকে পুরো ঘটনা জানিয়েছেন এই প্রধান শিক্ষক। শিক্ষাক্ষেত্রকে রাজনীতি মুক্ত করার কথা বলছে নয়া সরকার। আটকানো যায়নি শিক্ষক নিগ্রহের ঘটনা। এবার খাস কলকাতায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে কুত্সার ঘটনা নতুন করে প্রশ্ন তুলে দিয়েছে সেই সদিচ্ছা নিয়ে।