বাংলায় থেকেই কৃতীদের স্বপ্ন গড়ার অনুরোধ জানালেন মুখ্যমন্ত্রী

বাংলায় থেকেই কৃতীদের স্বপ্ন গড়ার অনুরোধ জানালেন মুখ্যমন্ত্রী। আজ আলিপুরে সরকারের তরফে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, ICSE , CBSE তে রাজ্যের কৃতীদের সংবর্ধনা জানানো হয়। IAS, IPS হওয়ার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। নক্ষত্রের ছড়াছড়ি। সকলেই কৃতী। মাধ্যমিক,উচ্চমাধ্যমিক, ICSE , CBSE তে এ বছরের সাফল্যের মুখ। তাদেরকেই মঙ্গলবার সংবর্ধনা দিল রাজ্য সরকার।

Updated By: Jun 13, 2017, 08:29 PM IST
বাংলায় থেকেই কৃতীদের স্বপ্ন গড়ার অনুরোধ জানালেন মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক: বাংলায় থেকেই কৃতীদের স্বপ্ন গড়ার অনুরোধ জানালেন মুখ্যমন্ত্রী। আজ আলিপুরে সরকারের তরফে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, ICSE , CBSE তে রাজ্যের কৃতীদের সংবর্ধনা জানানো হয়। IAS, IPS হওয়ার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। নক্ষত্রের ছড়াছড়ি। সকলেই কৃতী। মাধ্যমিক,উচ্চমাধ্যমিক, ICSE , CBSE তে এ বছরের সাফল্যের মুখ। তাদেরকেই মঙ্গলবার সংবর্ধনা দিল রাজ্য সরকার।

প্রথমে মঞ্চে ডেকে নেওয়া হল মাধ্যমিকের কৃতীদের। বাংলায় থেকেই কৃতীদের কাজ করার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। পড়াশুনার ক্ষেত্রে কৃতীদের যাতে কোনও সমস্যা না হয় সেদিকেও কড়া নজর দিয়েছেন মুখ্যমন্ত্রী। অনেক পড়ুয়াই তাদের সমস্যার কথা লিখিতভাবে তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রীর হাতে। সংশ্লিষ্ট আধিকারিককে ডেকে মুখ্যমন্ত্রীও দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

সরকারকে সচল রাখতে প্রয়োজন দক্ষ IAS , IPS অফিসারের। এদিন তাই অনেক কৃতীকেই IAS , IPS হওয়ার জন্য তৈরি হতে বলেন মুখ্যমন্ত্রী। মেধাবী পড়ুয়াদের জন্য রাজ্য সরকারের রয়েছে বিবেকানন্দ স্কলারশিপ। বরাদ্দ হয়েছে ২০০ কোটি টাকা। উচ্চ শিক্ষার ক্ষেত্রে যে সমস্ত পড়ুয়ার আর্থিক সমস্যা রয়েছে তাঁরা এই স্কলারশিপের সাহায্য পাবেন। অলচিকি ভাষায় এক কৃতীকেও এদিন মঞ্চে সংবর্ধনা দেওয়া  হয়।পড়াশুনায় ভাল ফল করেছে কিন্তু আর্থিক প্রতিকূলতায় আটকে যাচ্ছে পড়াশুনা। সরকারকে সমস্যার কথা জানানোর অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আশ্বাস দিয়েছেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের।

.