মাধ্যমিক প্রশ্নপত্র ফাঁসের তদন্তে সিআইডি , গঠিত হল সিট

পূর্ব বর্ধমানের মেমারি থেকে চারজনকে আটক করেছে সিআইডি। প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে মোট পাঁচজনকে এখনও পর্যন্ত আটক করা হয়েছে। 

Updated By: Feb 18, 2019, 12:59 PM IST
মাধ্যমিক প্রশ্নপত্র ফাঁসের তদন্তে  সিআইডি , গঠিত  হল সিট

নিজস্ব প্রতিবেদন:  মাধ্যমিকে পরপর চারদিন প্রশ্নপত্র ফাঁস। তদন্তভার নিয়ে ধরপাকড়ে সিআইডি। জেলায় জেলায় জেলায় শুরু হয়েছে অভিযান।

পূর্ব বর্ধমানের মেমারি থেকে চারজনকে আটক করেছে সিআইডি। প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে মোট পাঁচজনকে এখনও পর্যন্ত আটক করা হয়েছে।  রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে তাদের আটক করেছেন তদন্তকারীরা। মালদা থেকে আটক সাহাবুল আমির,  কাটোয়া থেকে আটক সাহাবাজ মণ্ডল, পান্ডুয়া থেকে আটক সাজিদুর রহমান।

আরও পড়ুন: 'পুরোটাই নাটক', মেয়ে উদ্ধারের পরই গ্রেফতার লাভপুরের বিজেপি নেতা নিজেই

মাধ্যমিক প্রশ্নপ্রত্র ফাঁসকাণ্ডের তদন্তের জন্য সিট গঠন করা হয়েছে। নেতৃত্বে ডিএসপি-র পদমর্যাদার এক অফিসার। সিআইডির অভিযান চলছে।

এবছরে মাধ্যমিকের প্রথম তিনটি পরীক্ষাতে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ  উঠেছিল। প্রশ্ন মোবাইলে মোবাইলে ঘুরছিল বলে অভিযোগ।  ভূগোলেরও প্রশ্নফাঁস হোয়াটসঅ্যাপে ফাঁস হয়েছিল বলে অভিযোগ।  হোয়াটসঅ্যাপে যেসব প্রশ্নপত্রগুলি ঘুরেছিল, পরীক্ষা শেষে দেখা গিয়েছিল সেগুলিই আসল প্রশ্নপত্র। মধ্যশিক্ষা পর্ষদের তরফে অবশ্য কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। শিক্ষামন্ত্রী বলেছিলেন, “সবই গুজব, কোনও প্রশ্নপত্র ফাঁস হয়নি।”

কিন্তু এবার নড়েচড়ে বসল প্রশাসন। প্রশ্নপত্র ফাঁসের তদন্তভার সিআইডির হাতে দেওয়া হয়। তদন্তের জন্য সিট গঠন করা হয়েছে। ভাইরাল হওয়া প্রশ্নপত্রের উত্পত্তি কোথায়, তা এখনও স্পষ্ট নয়।

.