এসএসসি-র প্রধান শিক্ষক পদের কাউন্সিলিংয়ে স্থগিতাদেশ হাইকোর্টের

 ২০১৭ সালে প্রধান শিক্ষক নিয়োগে নতুন আইন প্রণয়ন হয়। বলা হয়,  স্নাতকোত্তর পরীক্ষায় ৫০%  নম্বর  থাকেতই  হবে। 

Updated By: Jan 22, 2019, 01:06 PM IST
এসএসসি-র প্রধান শিক্ষক পদের কাউন্সিলিংয়ে স্থগিতাদেশ হাইকোর্টের

 নিজস্ব প্রতিবেদন: স্কুল সার্ভিস কমিশনের প্রধান শিক্ষক পদের কাঊন্সিলিংয়ের ঊপর স্থগিতাদেশ দিল হাইকোর্ট।  মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি শেখর ববি  সরাফ এই নির্দেশ দেন।

 ২০১৭ সালে প্রধান শিক্ষক নিয়োগে নতুন আইন প্রণয়ন হয়। বলা হয়,  স্নাতকোত্তর পরীক্ষায় ৫০%  নম্বর  থাকেতই  হবে।  এর পরিপ্রেক্ষিতে পরীক্ষার্থীদের  একাংশ হাইকোর্টে  মামলা দায়ের করেন।  তাঁদের পরীক্ষায় বসতে নির্দেশ দেন বিচারপতি অরিজিত চক্রবর্তী। যদিও  তাদের রেজাল্ট দেওয়া হয়নি।  আজ বিচারপতি নির্দেশ দিয়েছেন কাউন্সিলিং পুরোপুরি বন্ধ। আগামী ২৮ শে জানুয়ারি পরের শুনানি।

আরও পড়ুন: বাগডোগরায় নামলেন অমিত শাহ, কিছুক্ষণের মধ্যেই পৌঁছবেন মালদায়

প্রসঙ্গত, ১৮ জানুয়ারি একটি বিজ্ঞপ্তি জারি করে প্রধান শিক্ষক-শিক্ষিকা  নিয়োগের  দিন জানিয়েছিল কমিশন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, “আগামী ২২, ২৪, ২৫, ২৮ ও ২৯ জানুয়ারি প্রধান শিক্ষক-শিক্ষিকা নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থীদের কাউন্সেলিং হবে।” www.westbengalssc.com -এ গিয়ে নিজেদের ১৪ সংখ্যার রোল নম্বর ও জন্ম তারিখ দিয়ে ইন্টিমেশন লেটারের ডাউনলোড করতে পারবেন প্রার্থীরা।

এরপর আরও একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে কাউন্সেলিংয়ের নতুন দিন ঘোষণা করে স্কুল সার্ভিস কমিশন। নতুন বিঞ্জপ্তিতে বলা হয়, কাউন্সিলিং ২২ জানুয়ারির পরিবর্তে ২৪ জানুয়ারি থেকে শুরু হবে।   মঙ্গলবার হাইকোর্ট প্রধান শিক্ষক পদের কাউন্সিলিংয়ের ওপর স্থগিতাদেশ জারি করে।