Weather Today: স্বস্তির বৃষ্টি বঙ্গে, আরও কমবে তাপমাত্রা

রাজ্যে সোমবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণবঙ্গের সব জেলায়

Reported By: অয়ন ঘোষাল | Updated By: May 2, 2022, 09:54 AM IST
Weather Today: স্বস্তির বৃষ্টি বঙ্গে, আরও কমবে তাপমাত্রা
নিজস্ব চিত্র

অয়ন ঘোষাল: সোমবার রাজ্যের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রয়েছে কালবৈশাখীর পূর্বাভাস। ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানানো হয়েছে। আগামী কয়েকদিনে চার ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তি থাকবে দুপুরের দিকে।

আন্দামান সাগরে তৈরি হবে ঘূর্ণাবর্ত। বুধবার এই ঘূর্ণাবর্ত তৈরি হবে এবং বৃহস্পতিবার রাতে অথবা শুক্রবার এর মধ্যে এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে বলে জানা গেছে। নিম্নচাপ শক্তিশালী হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে। আপাতত এর অভিমুখ বাংলা অথবা উড়িষ্যা উপকূলের দিকে হতে পারে বলে মনে করা হচ্ছে।

সোমবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। আর্দ্রতা জনিত অস্বস্তি থাকলেও বিকেল অথবা রাতের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রয়েছে কালবৈশাখীর পূর্বাভাসও।

কলকাতার সোমবার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১.৮ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৭ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ। বৃষ্টি হয়েছে ১৭.৩ মিলিমিটার।

আরও পড়ুন: Garfa Mysterious Death: প্রেমিক ঘর থেকে বেরতেই 'বিপত্তি', তরুণীর অবস্থা দেখে 'থ' পরিবার; গড়ফায় চাঞ্চল্য

রাজ্যে সোমবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণবঙ্গের সব জেলায়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া, শিলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। দার্জিলিং, কালিম্পং বাদে রাজ্যজুড়ে কালবৈশাখীর সর্তকতা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের কোচবিহার ও আলিপুরদুয়ারে। মঙ্গলবারেও কালবৈশাখীর সম্ভাবনা থাকছে। 

আগামী চার থেকে পাঁচ দিন টানা বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর-পূর্ব ভারত এবং সিকিমে। আগামীকাল অরুণাচল প্রদেশে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে অসম এবং মেঘালয়ে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.