Durga Puja Rain: বৃষ্টির পূর্বাভাস নবমীতেও, অষ্টমীর রাতে ভিজলো শহর কলকাতা

নবমীতেও কলকাতা এবং পার্শবর্তী জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

Updated By: Oct 14, 2021, 07:53 AM IST
Durga Puja Rain: বৃষ্টির পূর্বাভাস নবমীতেও, অষ্টমীর রাতে ভিজলো শহর কলকাতা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের পূর্ব ও পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বীরভূম এবং বাঁকুড়া জেলার কিছু অংশে বজ্রপাত এবং হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

নবমীতে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি (স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি) এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি (স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি)। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ১০.৭ মিলিমিটার। নবমীতেও কলকাতা এবং পার্শবর্তী জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পূর্ব ও পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বীরভূম এবং বাঁকুড়া জেলার কিছু অংশে বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন: #উত্সব: ভিড় সামাল দিতে শ্রীভূমিতে আপাতত বন্ধ করে দেওয়া হল মণ্ডপ দর্শন

বুধবার দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলোতে আগেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। কলকাতা, হাওড়া, হুগলি, নদীয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা-এই ৮ জেলায় বিক্ষিপ্তভাবে সামান্য বৃষ্টির পূর্বাভাস ছিলই। কলকাতায় রাতের দিকে ভারী মাত্রায় বৃষ্টিও হওয়ায় শহরে যানজটের সৃষ্টি হয়। পুজোর সময় ঠাকুর দেখতে বেরোনো মানুষ সমস্যায় পড়েন। নবমীতেও যারা ঠাকুর দেখতে বেরোনোর কথা ভাবছেন তাদের জন্য আবহাওয়ার পূর্বাভাস খুব একটা স্বস্তিদায়ক নয়।

শুক্রবার দশমীর দিন দক্ষিণবঙ্গজুড়ে দিনভর দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা সহ হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। এই ৭ জেলার বেশিরভাগ এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)