রাজ্যে প্রথম এবার করোনার বলি বাসচালক, নিরাপত্তাহীনতায় ভুগছে বেসরকারি বাস সংগঠনগুলি

সূত্র বলছে, শরীরে উপসর্গ রয়েছে আরও এমন ২৫ জন রয়েছেন, যাঁদের রিপোর্ট আসা বা পরীক্ষা করা বাকি।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Aug 26, 2020, 12:08 PM IST
রাজ্যে প্রথম এবার করোনার বলি বাসচালক, নিরাপত্তাহীনতায় ভুগছে বেসরকারি বাস সংগঠনগুলি
ছবি- অয়ন ঘোষাল

নিজস্ব প্রতিবেদন: এবার করোনার বলি বাসচালক । কলকাতার বেসরকারি রুটের বাসচালকদের মধ্যে করোনায় প্রথম মৃত্যু হল শ্যামবাজারের বাসিন্দা অবতার সিং-এর। ৩২ নম্বর বেসরকারি রুটের বাস চালক ছিলেন তিনি।

বিভিন্ন সংগঠনের আরও ৫ জন বাস চালক করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি বলে সূত্রের খবর। একাধিক কনডাক্টরও আক্রান্ত। সূত্র বলছে, শরীরে উপসর্গ রয়েছে আরও এমন ২৫ জন রয়েছেন, যাঁদের রিপোর্ট আসা বা পরীক্ষা করা বাকি।

ত্র্যস্ত বাস সংগঠনগুলি। রাস্তায় ভাড়া সংক্রান্ত কারণে এমনিতেই বাসের দেখা মেলা ভার। গোদের ওপর বিষফোঁড়ার মতো এই আতঙ্কে আরও বেশ কিছু বাস রাস্তায় নামতে চাইছে না। সারাদিন বাস চালিয়ে তেলের খরচ ওঠে না বলে আগে থেকেই দাবি করছিলেন বাসমালিকরা। তার ওপর পদে পদে করোনার আশঙ্কা। ঢাল তরোয়াল বিহীন নিধিরাম সর্দার হয়ে কাজ করছেন চালক ও কনডাক্টররা।

আরও পড়ুন: কেঁপে উঠল মাটি, বাংলার এই জেলায় ভূমিকম্প

 বাস চালিয়ে লাভ নেই,  এই যুক্তিতে মালিকরা একটি মাস্ক ছাড়া চালক, কনডাক্টরদের আর কিছু দিতে চাইছেন না। স্যানিটাইজারের বোতল পর্যন্ত নেই। থার্মাল গান কেনার প্রশ্নও নেই! বক্তব্য চালক, কনডাক্টরদের। আবার রাস্তায় বাস হাতেগোনা,  ফলে যত আসন তত যাত্রীর কনসেপ্ট কাজ করছে না। অফিস ফেরতা যাত্রীরা বাড়ি ফেরার সময় স্বাস্থ্যবিধি না মেনেই বাসে উঠছেন। সামাজিক দূরত্ব বজায় রাখা তো দূরস্ত।

.