TMC BJP Cartoon War: সোশ্যাল মিডিয়াতেও তুঙ্গে লড়াই, কার্টুন যুদ্ধে এবার বিজেপি-তৃণমূল

TMC BJP Cartoon War: গেরুয়া শিবিরের দাবি, হিসেব দিয়ে টাকা নিয়ে যাও। টাকা দাও, টাকা দাও না বলে হিসেব নাও হিসেব নাও বললেই ঝামেলা চুকে যায়

Updated By: Dec 12, 2023, 08:18 PM IST
TMC BJP Cartoon War: সোশ্যাল মিডিয়াতেও তুঙ্গে লড়াই, কার্টুন যুদ্ধে এবার বিজেপি-তৃণমূল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যের পাওনা আদায়ের লক্ষ্যে নাগাড়ে কেন্দ্রের উপরে চাপ সৃষ্টি করে চলেছে তৃণমূল কংগ্রেস। এমাসেই সেই পাওনা আদায়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে দরবার করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি দিল্লি গিয়েও পঞ্চায়েত মন্ত্রকের বিক্ষোভ দেখিয়ছেন তৃণমূল বিধায়ক সাংসদরা। জোর করে তাদের সেই অবস্থান বিক্ষোভ থেকে তুলে দেয় দিল্লি পুলিস। বিক্ষোভ, রাজনৈতিক আক্রমণের পাশাপাশি বিজেপির বিরুদ্ধে কার্টুন যুদ্ধ শুরু করেছে তৃণমূল।

আরও পড়ুন-জ্যোতিপ্রিয়র হাত ধরে ৪৫০ কোটি টাকা তছরুপ! রেশন দুর্নীতিকাণ্ডে বিস্ফোরক দাবি ইডির

মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় একটি কার্টুন প্রকাশ করেছে তৃণমূলে কংগ্রেস। সেই কার্টুনে দেখা যাচ্ছে টাকার পাহাড়ে বসে রয়েছেন মোদী। আর সেই পাহাড়ের নীচে দাঁড়িয়ে মমতা বলছেন, 'হকের টাকা দিন/নয়তো গদি ছাড়ুন'। বিভিন্ন জনসভায় ওই কথা বলছেন তৃণমূল নেতৃত্বও। এবার সেই কার্টুনের পাল্টা কার্টুন প্রকাশ করল বিজেপিও।

বিজেপির তরফেও সম্প্রতি একটি কার্টুন প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একটি বিশাল থলি। সেখানে রয়েছে একাধিক অভিযোগ। সেইসব অভিযোগের তালিকায় রয়েছে আবাস চুরি, পৌরসভা চুরি, ডিএ চুরি, একশো দিনের কাজে চুরি-সহ বিজেপির একাধিক ইস্যু। বিরাট সেই থলির দিকে তাক করে রয়েছে বিচার ব্যবস্থার একটি আতস কাচ। ওই আতস কাচ দেখে দৌড়চ্ছেন মমতা ও অভিষেক। নীচে লেখা চোর বাঁচাও মঞ্চ। রাজ্য বিজেপির তরফে ওই কার্টুন প্রকাশ করে লেখা হয়েছে, মানুষের টাকা লুঠ করতে দেব না।

মঙ্গলবার আরও একটি কার্চুন পোস্ট করেছে রাজ্য বিজেপি। সেখানে দেখা যাচ্ছে টাকার স্তূপের উপরে দাঁড়িয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর গলায় প্লাকার্ড ঝুলছে। সেখানে লেখা 'চোর মমতা'। আর মমতার সামনে হাঁটুগেড়ে জোড়হাত করে বসে রয়েছেন তৃণমূল নেতারা। ক্যাপশনে লেখা হয়েছে চোরের রানী মমতা।

নিয়োগ দুর্নীতি, রেশন দুর্নীতি, ধান কেনায় দুর্নীতি, একশো দিনের কাজে দুর্নীতি-সহ একগুচ্ছ দুর্নীতির অভিযোগ তুলে রাজ্য তোলপাড় করছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, হিসেব দিয়ে টাকা নিয়ে যাও। টাকা দাও, টাকা দাও না বলে হিসেব নাও হিসেব নাও বললেই ঝামেলা চুকে যায়। তৃণমূল অবশ্য বলছে অন্য কথা। ঘাসফুল শিবিরের বক্তব্য, একশো দিনের কাজে দুর্নীতি যদি হয়েও তাকে তাহলে যারা কাজ করেছেন তাদের টাকা আটকে রাখা কেন? রাজনীতির ময়দানের পাশাপাশি এনিয়ে সোশ্যাল মিডিয়া কার্চুন যুদ্ধেও নেমে পড়েছে বিজেপি-তৃণমূল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.