West Bengal loksabha election 2024: 'লোকসভা ভোটে বেআইনি হস্তক্ষেপ'! রাজ্যপালের বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের!

'লোকসভা ভোটে বেআইনি হস্তক্ষেপ'! রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে ফের কমিশনে নালিশ জানাল তৃণমূল। রাজ্য়ের শাসকদলের প্রশ্ন, 'ভোট চলাকালীন কীভাবে এলাকায় যাওয়ার চেষ্টা করছেন রাজ্যপাল'?

Updated By: Apr 18, 2024, 05:51 PM IST
West Bengal loksabha election 2024: 'লোকসভা ভোটে বেআইনি হস্তক্ষেপ'! রাজ্যপালের বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের!

প্রবীর চক্রবর্তী: 'লোকসভা ভোটে বেআইনি হস্তক্ষেপ'! রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে ফের কমিশনে নালিশ জানাল তৃণমূল। রাজ্যের  শাসকদলের প্রশ্ন, 'ভোট চলাকালীন কীভাবে এলাকায় যাওয়ার চেষ্টা করছেন রাজ্যপাল'?

আরও পড়ুন:  Suvendu Adhikari: 'মমতা ব্যানার্জি কাল কার্যত দাঙ্গা লাগালেন’, বিস্ফোরক শুভেন্দু অধিকারী

ঘটনা ঠিক কী? রাত পোহালেই রাজ্যে প্রথম দফায় লোকসভা ভোট। আগামিকাল, শুক্রবার ভোট হবে উত্তরবঙ্গের ৩ কেন্দ্রে। কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে। রাজ্যপাল সিভি আনন্দ বোস জানিয়েছিলেন, ভোটে চলাকালীন তিনি নিজে কোচবিহারে থাকবেন। পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখবেন। কিন্তু সেই সফরে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন।

এদিন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'রাজ্যপাল যদি উপস্থিত থাকেন, তবে বিজেপির পরোক্ষ প্রচার হবে। তিনি জোর করে যেতে চাইলে অনভিপ্রেত পরিস্তিতি তৈরি হতে পারে। তিনি দিল্লিতে কিছু জানালে কোনও কাজ হয় না'। তাঁর আরও বক্তব্য, সংবিধান অনুযায়ী রাজ্যপালকে বাধা দেয় যায় না। মুখ্যমন্ত্রী ও সাংবিধানিক পদে আছেন, ওখানে যেতে পারছেন না। রাজনৈতিক অপচেষ্টা করেছিলেন। তিনটি আসনের ভোটার প্রচার শেষ হওয়ার পর ওই এলাকায় যাওয়ার ইছে প্রকাশ করেছিলেন। বিজেপির হয়ে প্রচারের জন্য'।

 

এদিকে কমিশনের আপত্তি সত্ত্বে হাসিমারা যাওয়ার কথা ছিল রাজ্য়পালের। কবে? আজ, বৃহস্পতিবার। কিন্তু টানাপোড়েনের কারণে শেষপর্যন্ত উত্তরবঙ্গ সফর বাতিল করে দিলেন সিভি আনন্দ বোস।

আরও পড়ুন:  Gold Silver Price: বিয়ের মরশুমে আগুন ধরাচ্ছে সোনার দাম, জেনে নিন কত হল আপনার শহরে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.