বীরভূমের মাটিতেই রবীন্দ্রনাথের জন্ম! শাহর ভাষণবাজিকে কটাক্ষ তৃণমূলের

২৩ এপ্রিল বীরভূমের মহম্মদবাজারের গণপুরে জেলায় প্রথমবার জনসভা করতে এসে এমনটাই বলেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

Updated By: May 9, 2019, 10:37 AM IST
বীরভূমের মাটিতেই রবীন্দ্রনাথের জন্ম! শাহর ভাষণবাজিকে কটাক্ষ তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন:  ''বীরভূমের পবিত্র ভূমি যেখানে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম হয়েছিল, সেই মাটিকে কোটি কোটি প্রণাম।'' ২৩ এপ্রিল বীরভূমের মহম্মদবাজারের গণপুরে জেলায় প্রথমবার জনসভা করতে এসে এমনটাই বলেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

 

স্থানীয় ‘সেন্টিমেন্ট’কে উস্কে দিয়ে বাংলার মানুষের মন জয়ের চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু তা করতে গিয়ে তিনি যা করেছিলেন, তাকেই রবীন্দ্রজয়ন্তীতে হাতিয়ার করল তৃণমূল কংগ্রেস। এদিন সকালে তৃণমূল কংগ্রেসের তরফে একটি টুইট করা হয়। তাতে সেদিনের ভিডিওটি দিয়ে অমিত শাহকে কটাক্ষ করে হ্যাস ট্যাগ রবীন্দ্রজয়ন্তী লিখে লেখা হয়, ''বিজেপি সভাপতি জানেনই না রবীন্দ্রনাথের জন্ম কোথায় হয়েছিল। ওনারা নাকি বাংলা সংস্কৃতি রক্ষা করবেন! আগে বাংলা সম্বন্ধে জানুন, তারপর বাংলা জেতার স্বপ্ন দেখবেন।''

 

স্বাভাবিকভাবেই শাহের এই মন্তব্যে অসন্তুষ্ট শিক্ষিত সমাজ। ঠাকুর পরিবারের সদস্য তথা শান্তিনিকেতনের প্রবীণ আশ্রমিকরা। আর বিজেপিকে কটাক্ষ করতে আজকের দিনটা হাতছাড়া করতে চায়নি তৃণমূল।  

 

.