তৃণমূলের হোর্ডিংয়ে ১৫ অগাস্টে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা

১৫ অগাস্ট, স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা ও অভিনন্দন জানাতে গিয়ে হোর্ডিংয় বিভ্রাটে পরেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। খাস কলকতায় স্বাধীনতা দিবস আর প্রজাতন্ত্র দিবসকে গুলিয়ে ফেলে হোর্ডিংয় বিভ্রাটে মুখ পুড়ল শাসক দলের। সৌজন্যে দলের স্পোর্টস সেলের নেতারা। এই পোস্টার দেখা গেছে কলকাতার ৪২ নং ওয়ার্ডে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের ছবির সঙ্গেই হিন্দিতে 'গণতন্ত্র' দিবস লেখা হোর্ডিংয়ে ছেয়ে গেছে মধ্য কলকাতা। ক্যানিং স্ট্রীট থেকে পোদ্দার কোর্ট, প্রতিটি মোড়েই শোভা পেয়েছে এই হোর্ডিং। পরে অবশ্য ভুল শুধরে হোর্ডিংয়ের ওপরই তাপ্তি মেরে 'স্বতন্ত্র' দিবস লিখেছেন দলের কর্মিরা।

Updated By: Aug 15, 2015, 06:57 PM IST
তৃণমূলের হোর্ডিংয়ে ১৫ অগাস্টে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা

কলকাতা: ১৫ অগাস্ট, স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা ও অভিনন্দন জানাতে গিয়ে হোর্ডিংয় বিভ্রাটে পরেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। খাস কলকতায় স্বাধীনতা দিবস আর প্রজাতন্ত্র দিবসকে গুলিয়ে ফেলে হোর্ডিংয় বিভ্রাটে মুখ পুড়ল শাসক দলের। সৌজন্যে দলের স্পোর্টস সেলের নেতারা। এই পোস্টার দেখা গেছে কলকাতার ৪২ নং ওয়ার্ডে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের ছবির সঙ্গেই হিন্দিতে 'গণতন্ত্র' দিবস লেখা হোর্ডিংয়ে ছেয়ে গেছে মধ্য কলকাতা। ক্যানিং স্ট্রীট থেকে পোদ্দার কোর্ট, প্রতিটি মোড়েই শোভা পেয়েছে এই হোর্ডিং। পরে অবশ্য ভুল শুধরে হোর্ডিংয়ের ওপরই তাপ্তি মেরে 'স্বতন্ত্র' দিবস লিখেছেন দলের কর্মিরা।

হিন্দি ভাষায় প্রজাতন্ত্র দিবসকে বলা হয় 'গণতন্ত্র' দিবস। আর স্বাধীনতা দিবসকে বলা হয় 'স্বতন্ত্র' দিবস। দিনটা ১৫ অগাস্ট। স্বাধীনতার দিন। আজাদি কা দিন। আর সেখানেই দলের নেত্রীর সঙ্গে ভুল লেখা, বেজায় চটেছেন নেতারা। ভুল স্বীকার করলেও প্রিন্টিং মিস্টেক বলে চালাতে চেয়েছেন তৃণমূলের স্থানীয় নেতারা। কিন্তু প্রশ্ন উঠছে যেখানে দলনেত্রীর ছবি দিয়ে হোর্ডিং, সেখানে এত বড় ভুল কি করে ঘটল?অবশ্য এই প্রশ্নের কোনও সদোত্তর পাওয়া যায়নি। বিরোধীরা ঠাট্টা করে বলছেন, নেত্রী নিজেই যেখানে রবীন্দ্রনাথ আর শেক্সপিয়রকে নিয়ে গণ্ডগোল পাকান, সেখানে স্বাধীনতা দিবসকে প্রজাতন্ত্র দিবস বলাটা অস্বাভাবিক কিছু নয়।   

.