২০২৪ সালের লোকসভা নির্বাচনই লক্ষ্য মমতার! প্রস্তুত হচ্ছে রণনীতি

বাংলায় মসনদ দখলের একমাসের মধ্যেই বড় লড়াইয়ের প্রস্তুতি শুরু করে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Jun 6, 2021, 11:54 AM IST
২০২৪ সালের লোকসভা নির্বাচনই লক্ষ্য মমতার! প্রস্তুত হচ্ছে রণনীতি

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা নির্বাচনে বাংলায় মসনদ দখলের একমাসের মধ্যেই বড় লড়াইয়ের প্রস্তুতি শুরু করে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় রাজনীতিতে নিজের জায়গা পোক্ত করতে এবং পদ্ম শিবিরকে চ্যালেঞ্জ জানাতে ২০২৪-এর লোকসভা নির্বাচনের জন্য তৈরি হচ্ছেন তৃণমূল সুপ্রিমো। 

তার শুরুটা হয়েছে বিভিন্ন পলিসি ও কোভিড নিয়ে কেন্দ্রের বিরুদ্ধাচারণ করে কোনঠাসা করা স্ট্র্যাটেজিতে। এদিনের ভার্চুয়াল মিটিংয়ে বিধায়করা এবং ভোট কুশলী প্রশান্ত কিশোর, অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রত্যেকে উপস্থিত ছিলেন। মমতার দলের অন্দরে ক্ষমতা ভাগ করে দেওয়ার রণনীতিই বলে দিচ্ছে দলীয় নেতৃত্বর সম্পূর্ণ মনোযোগ দিল্লিতে। 

আরও পড়ুন, কাঁথি পুরসভায় ত্রিপল চুরির অভিযোগ, শুভেন্দু-সৌমেন্দুর বিরুদ্ধে FIR

 তাই অভিষেক পেলেন জাতীয় স্তরে দলকে সামলানোর দায়িত্ব। প্রশান্ত কিশোরের জাতীয় রাজনীতির অভিজ্ঞতা কাজে লাগাচ্ছে তৃণমূল। আর এক নেতা প্রাক্তন অর্থমন্ত্রী যশবন্ত সিনহা দিল্লিতে ঘাসফুলের বড় ভরসা। প্রসঙ্গত, দলেরই এক বর্ষীয়ান নেতা বলেন, ''দিদি পরিস্কার জানিয়েছেন পরবর্তী লোকসভা নির্বাচনই পাখির চোখ। সে কারণেই দলের সাংসদের আরও দায়িত্ব নিতে হবে। বিভিন্ন রাজ্যে বেশি করে অনুষ্ঠান করতে হবে। আর এসবের দেখাশোনার দায়িত্ব অভিষেকের কাঁধে। সাহায্য করবে প্রশান্ত কিশোরও।'' 

.