Sadhan Pandey Died: 'মতান্তর ছিল, মনান্তর নেই', শোকপ্রকাশ পরেশ পালের

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন মানিকতলার বিধায়ক।

Updated By: Feb 20, 2022, 05:19 PM IST
Sadhan Pandey Died:  'মতান্তর ছিল, মনান্তর নেই', শোকপ্রকাশ পরেশ পালের

নিজস্ব প্রতিবেদন: দু'জনের সম্পর্ক মধুর ছিল না একেবারেই। বরং তাঁদের বিরোধ ছিল সর্বজনবিদিত। সুযোগ পেলেই একে অপরকে ছেড়ে কথা বলতেন না। সেই 'লড়াই' এবার শেষ। মন্ত্রী সাধন পাণ্ডের মৃত্যুতে শোকপ্রকাশ করলেন তৃণমূল বিধায়ক পরেশ পাল। বললেন, 'মতান্তর ছিল, মনান্তর ছিল না। সাধনদার মৃত্যু আমাদের কাছে ভীষণ ক্ষতি'।

তখন রাজ্য়ে বিধানসভা ভোট চলছে। গত বছরের এপ্রিলে অসুস্থ হয়ে পড়েছিলেন মন্ত্রী সাধন পাণ্ডে। সেবার হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন তিনি। জুলাই মাসে প্রবল শ্বাসকষ্টের সমস্য়া নিয়ে ফের ভর্তি হন হাসপাতালে। শারীরিক অবস্থা এতটাই সংকটজনক ছিল যে, বেশ কয়েক দিন ভেন্টিলেশনে রাখা হয় মানিকতলার বিধায়ককে। এরপর মুম্বইয়ের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয় সেপ্টেম্বরে। এদিন সকালে সেখানেই প্রয়াত হন সাধন পাণ্ডে।

আরও পড়ুন: Sadhan Pandey Died: 'সুব্রতর পর সাধনও চলে গেল, মনের মধ্যে একটা শূন্যতা তৈরি হচ্ছে': শোভনদেব

'সহকর্মী'র মৃত্যুতে টুইট করে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বেলেঘাটার তৃণমূল বিধায়ক পরেশ পাল বলেন, 'সাধনদার মৃত্যুতে দল ও মানিকতলার মানুষের অপূরণীয় ক্ষতি হল। মানিকতলার স্তম্ভ ছিলেন। বাংলার সকলেই তাঁকে জানতেন। আমরা সকলেই শোকাহত'। সঙ্গে যোগ করলেন, 'রাজনীতিতে বহু রকমের মতবিরোধ, মতান্তর, মনান্তর থাকে। আমার সঙ্গে মতান্তর ছিল, মনান্তর নেই। সাধনদার মৃত্যু আমাদের কাছে ভীষণ ক্ষতি'।

 

রাজ্যের ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী ছিলেন সাধন মন্ত্রী। দীর্ঘদিন ধরে তাঁর অসুস্থতার কারণে থমকে গিয়েছিল দফতরের কাজ। সেকারণেই ক্রেতা সুরক্ষা দফতরের দায়িত্ব প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের হাতে তুলে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। গত কয়েক মাস দফতরহীন মন্ত্রী ছিলেন সাধন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.