Badlapur Case| Mahua Moitra: আরজি করে চুপ, বদলাপুরে সোচ্চার মহুয়া!

আরজি কাণ্ডে যখন উত্তাল গোটা দেশ, তখন  মহারাষ্ট্রে থানে জেলার বদলাপুরে 'শ্লীলতাহানি'র শিকার দুই স্কুল ছাত্রী। অভিযোগ, শহরের একটি ইংরেজি মাধ্যমে স্কুলের শৌচাগারে ওই শিশুকে য়ৌন নিগ্রহ করেছে স্কুলের বছর তেইশের সাফাইকর্মী। অভিযুক্ত এখন পুলিসের হেফাজতে।  কিন্তু অভিযোগ দায়ের ১২ ঘণ্টা পরে কেন FIR? ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। বদলাপুরে স্টেশনে লোকাল ট্রেন থামিয়ে চলে বিক্ষোভ।  

Updated By: Aug 21, 2024, 10:20 PM IST
Badlapur Case| Mahua Moitra: আরজি করে চুপ, বদলাপুরে সোচ্চার মহুয়া!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো:  কলকাতার আরজি কর, থানের বদলাপুর! দুটি ঘটনায় তুলনা টেনে এবার মহারাষ্ট্র সরকারকে নিশানা করলেন তৃণমূল সাংসদ মহয়া মৈত্র। বললেন, 'আরজি কর মামলায় কয়েক ঘণ্টার মধ্যে অভিযুক্তকে গ্রেফতার করেছে কলকাতা পুলিস। মহারাষ্ট্রের FIR নিতেই চায়নি পুলিস! এটাই আসলে গণতান্ত্রিক জোট'।

আরও পড়ুন:  RG Kar incident: অপসারিত নয়া অধ্যক্ষ সুহৃতা পালও! আরজি করকাণ্ডে বড় পদক্ষেপ রাজ্যের...

ঘটনাটি ঠিক কী? আরজি কাণ্ডে যখন উত্তাল গোটা দেশ, তখন  মহারাষ্ট্রে থানে জেলার বদলাপুরে 'শ্লীলতাহানি'র শিকার দুই স্কুল ছাত্রী। অভিযোগ, শহরের একটি ইংরেজি মাধ্যমে স্কুলের শৌচাগারে ওই শিশুকে য়ৌন নিগ্রহ করেছে স্কুলের বছর তেইশের সাফাইকর্মী। অভিযুক্ত এখন পুলিসের হেফাজতে।  কিন্তু অভিযোগ দায়ের ১২ ঘণ্টা পরে কেন FIR? ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। বদলাপুরে স্টেশনে লোকাল ট্রেন থামিয়ে চলে বিক্ষোভ।

এদিকে স্রেফ FIR দায়ের নয়, আরজি কর কাণ্ডে অভিযুক্তকে গ্রেফতার করে কলকাতা পুলিস। এরপর হাইকোর্টের নির্দেশে যখন তদন্তে নামে সিবিআই, তখমন ধৃতকে তুলে দেওয়া হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে।

আরজি কাণ্ডে আন্দোলনের মাঝেই বদলাপুর নিয়ে সরব রাহুল গান্ধীও। এক্স হ্যান্ডেল পোস্টে তিনি লিখেছেন, 'বদলাপুরে দুই নিরপরাধ মানুষের বিরুদ্ধে অপরাধ সংগঠিত হওয়ার পর, তাঁদের ন্যয়বিচার দেওয়ার জন্য প্রথম পদক্ষেপ গ্রহণ করা হয়নি। যতক্ষণ না মানুষ ন্যায়বিচারের দাবিতে মানুষ রাস্তা নেমেছেন। এবার কি FIR দায়ের করার জন্য়ও আন্দোলন করতে হবে? ভুক্তভোগীদের পক্ষ থানা যাওয়াটাও  কেন এত কঠিন হয়ে যাচ্ছে? ন্যায় বিচার দেওয়ার থেকে অপরাধকে ধামাচাপার দেওয়ার চেষ্টাই বেশি হচ্ছে। যার ফল ভোগ করতে হচ্ছে মহিলা ও প্রান্তিক শ্রেণির মানুষদের'।

আরও পড়ুন:  Kolkata Murder Case: আনন্দপুর কাণ্ডের কিনারা, নেশার ঘোরেই খুন মহিলা! খোঁজ মেলেনি ট্য়াক্সিতে থাকা বছর ৫-এর বাচ্চার

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.