হাজিরা বিতর্ক ওড়ালেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়

হাজিরা বিতর্ক ওড়ালেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। ২৪ ঘণ্টাকে ফোনে তৃণমূল সাংসদ জানিয়েছেন, তেসরা জানুয়ারিই CBI দফতরে যাবেন তিনি।

Updated By: Jan 1, 2017, 08:34 PM IST
হাজিরা বিতর্ক ওড়ালেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়

ওয়েব ডেস্ক: হাজিরা বিতর্ক ওড়ালেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। ২৪ ঘণ্টাকে ফোনে তৃণমূল সাংসদ জানিয়েছেন, তেসরা জানুয়ারিই CBI দফতরে যাবেন তিনি।

রোজভ্যালি কাণ্ডে নাম জড়িয়েছে লোকসভায় তৃণমূলের দলনেতারও। CBI সূত্রে খবর, রোজভ্যালির সঙ্গে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের আর্থিক লেনদেনের তথ্য রয়েছে। সুদীপ বন্দ্যোপাধ্যায় একাধিকবার রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুর সঙ্গে বৈঠকও করেছেন। এই তথ্যের সত্যতা যাচাই করতেই সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলতে চায় CBI। কিন্তু, তিনবার নোটিস পাঠানোর পরেও তৃণমূল সাংসদ যাননি।

আরও পড়ুন বিদেশে থাকা ভারতীয় ও প্রবাসী ভারতীয়দের নোট জমা দেওয়ার নিয়ম শিথিল হল

সুদীপ বন্দ্যোপাধ্যায়কে তৃতীয় তথা শেষ নোটিস দিয়েছে CBI । তেসরা জানুয়ারি তাঁকে CBI দফতরে হাজির হতে বলা হয়েছে। চব্বিশ ঘণ্টাকে তৃণমূল সাংসদ জানিয়েছেন, নির্দিষ্ট দিনেই তিনি যাবেন। সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তেসরা জানুয়ারিই CBI দফতরে যাবেন। ২৬ ডিসেম্বরই ইমেল করে একথা CBI দফতরে জানিয়েও দেওয়া হয়েছে। যদিও, CBI কর্তাদের দাবি, সুদীপ আরও কিছুদিন সময় চেয়েছেন।

CBI সূত্রের খবর,  শনিবার একাধিকবার CBI দফতরে ফোন করেন তৃণমূল সাংসদ। হাজির হওয়ার জন্য আরও সময় চান সুদীপ বন্দ্যোপাধ্যায়। ১৮ জানুয়ারির আগে হাজির হওয়া সম্ভব নয়, জানান সুদীপ।

আরও পড়ুন চিটকাণ্ডে ফাঁসিয়েছেন রোজভ্যালি কর্তা, ভুবনেশ্বরে বোমা ফাটালেন তাপস পাল

সংবাদমাধ্যমে এই খবর দেখে নিজের অসন্তোষও গোপন রাখেননি তৃণমূল সাংসদ। অকারণে, অপ্রয়োজনে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে কেন? এমন প্রশ্নও তুলেছেন তিনি। এদিকে সুদীপ ছাড়াও তৃণমূলের এক মহিলা সাংসদ রয়েছেন CBI স্ক্যানারে। নিজের প্রভাব খাটিয়ে ওই সাংসদ রোজভ্যালিকে সাহায্য করেন বলে অভিযোগ। মহিলা সাংসদ গৌতম কুণ্ডুর কাছ থেকে নগদে টাকা নেন বলেও অভিযোগ। CBI-এর দাবি, তাপস পালই ওই সাংসদকে রোজভ্যালির মালিক গৌতম কুণ্ডুর কাছে নিয়ে যান। ওই মহিলা সাংসদকে নিয়ে ইতিমধ্যেই তাপস পালকে জেরা করেছেন তদন্তকারীরা। CBI-এর দাবি, ওই মহিলা সাংসদকেও তলব করা হবে।

.