সরকারের বর্ষপূর্তিতে পরপর দুদিন তৃণমূলের দলীয় মিছিল

পরিবর্তনের এক বছর উপলক্ষে পরপর দুদিন কলকাতায় মিছিল করল তৃণমূল। শনিবার শ্যামবাজার থেকে ধর্মতলা মিছিলের পর রবিবার মিছিল হল হাজরা থেকে রাজাবাজার। সেই মিছিলে হাঁটলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

Updated By: May 13, 2012, 10:07 PM IST

পরিবর্তনের এক বছর উপলক্ষে পরপর দুদিন কলকাতায় মিছিল করল তৃণমূল। শনিবার শ্যামবাজার থেকে ধর্মতলা মিছিলের পর রবিবার মিছিল হল হাজরা থেকে রাজাবাজার। সেই মিছিলে হাঁটলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। মিছিলের শেষে রাজাবাজারে দলীয় অনুশাসন নিয়ে কড়া বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গেই ফের দাবি করেন,  সরকারে আসার পর যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা পালন করা হয়েছে। তবে এই মিছিলে তৃণমূলের অন্যান্য মিছিলের মতো মানুষের ঢল চোখে পড়েনি।
পরিবর্তনের এক বছরে সরকারের সাফল্যের কথা তুলে ধরার জন্যই প্রচারে নেমেছে তৃণমূল কংগ্রেস। শনিবার শ্যামবাজার থেকে ধর্মতলা পর্যন্ত ছাত্র-যুব তৃণমূলের উদ্যোগে মিছিল হয়। রবিবার মিছিল হল দক্ষিণ কলকাতা তৃণমূলের উদ্যোগে। একেবারে শেষ মুহূর্তে সেই মিছিলে সামিল হন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজাবাজারে মিছিলের শেষে এক সমাবেশে তিনি ফের দাবি করেন, সরকারে আসার পর যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা পালন করা হয়েছে।
সম্প্রতি স্কুল কলেজে হাঙ্গামা থেকে মারধর, হিংসার নানা ঘটনায় বারবার অভিযোগ উঠেছে শাসক দলের সমর্থকদের দিকেই। এ প্রসঙ্গে মহারাষ্ট্র নিবাস হলে দলের এক অনুষ্ঠানে দলীয় কর্মীদের কড়া বার্তা দিয়েছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী। রবিবারও ফের তিনি বলেন, দলের স্বার্থবিরোধী কাজ কেউ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
রবিবার হাজরা থেকে রাজাবাজার পর্যন্ত এই মিছিলে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও সামিল হন মুকুল রায়, মদন মিত্র, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস  সহ তৃণমূল নেতারা।

.