TMC on Mahua: 'যাঁরা হাত তুলল বিজেপির হয়ে, তাঁদের বেশিরভাগই তো আর ফিরে আসবে না সংসদে'

মহুয়ার সাংসদ পদ খারিজের প্রতিবাদে এককাট্টা ইন্ডিয়া জোট। 'এতে বিজেপি কি পেল ? কমাসের'? প্রশ্ন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের।

Updated By: Dec 8, 2023, 09:01 PM IST
TMC on Mahua: 'যাঁরা হাত তুলল বিজেপির হয়ে, তাঁদের বেশিরভাগই তো আর ফিরে আসবে না সংসদে'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে সাংসদ পদ খারিজ মহুয়া মৈত্রের। 'এতে বিজেপি কি পেল ? কমাসের'? প্রশ্ন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের। বললেন,  'আজকে যাঁরা হাত তুলল বিজেপির হয়ে, তাঁদের বেশিরভাগ তো আর ফিরে আসবে না লোকসভায়। তাঁরা তো হারবে'।

আরও পড়ুন: Mamata On Mahua: 'মহুয়াকে সরিয়ে গণতন্ত্রের বাইপাস সার্জারি করল বিজেপি!'

ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজের সুপারিশ করেছিল এথিক্স কমিটি। কমিটির মতে, 'এই ঘটনার তদন্ত করা উচিত ভারত সরকারের'। সেই প্রস্তাবই এবার ধ্বনি ভোটে পাস হয়ে গেল লোকসভায়। কবে? আজ, শুক্রবার।

এদিকে মহুয়ার সাংসদ পদ খারিজের প্রতিবাদে এককাট্টা ইন্ডিয়া জোট। এদিন সাংসদের বাইরে গান্ধীমূর্তির সামনে তৃণমূল সাংসদদের সঙ্গে বিক্ষোভে শামিল হন সনিয়া গান্ধী। কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী বলেন, 'যে পার্লামেন্টে মোদীজী এবং তাঁর পার্টি মহিলাদের গরিমাণ্বিত করে ভোট ব্যাংক বাড়ায়, সেখানে একটা বাংলার মেয়েকে....তার অপরাধ কী, সেটা না জেনে এবং অপরাধের জন্য কতটা সাজা হওয়া উচিত, তার পরিমাণ না করে। সরাসরি ফাঁসি দিয়ে দেওয়া হল।  বিচারকও ফাঁসি হওয়ার আগে আসামীকে জিজ্ঞেস করে, ভাই আপনার কিছু বলার আছে। কেন? না তাদের পছন্দ নয়। সে এমন কিছু প্রশ্ন তুলেছে, যা অসুবিধা তৈরি করে'।

এক্স হ্যান্ডেলে পোস্ট দিয়ে বিজেপি নিশানা করেছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবও। তিনি লিখেছেন, বিরোধীদের সদস্যপদ কেড়ে নেওয়ার জন্য উপদেষ্টা নিয়োগ করা উচিত শাসকদলের। যাতে ষড়যন্ত্রমূলক কাজে শাসকদলের সাংসদ, বিধায়ক, মন্ত্রীদের সময় নষ্ট করতে না হয়, জনগণের স্বার্থে কাজ করতে পারেন'। 

 

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের পাল্টা প্রশ্ন, 'যিনি পয়সা নিয়ে প্রশ্ন করিয়েছেন, তিনি বলছেন। তার পরিপ্রেক্ষিতে ওনার সঙ্গে কী করা উচিত? আদর দেওয়া উচিত, সম্মান দেওয়া উচিত? ভারতরত্ন দেওয়া উচিত, পদ্মশ্রী দেওয়া উচিত'? সঙ্গে কটাক্ষ, 'নিয়ম রাখার দরকার নেই। সাংসদদের বাড়ির সামনে রেটচার্ট লাগানো থাকবে।  সুকান্ত মজুমদার প্রশ্ন করার জন্য ৫ হাজার! সুদীপ বন্দ্যোপাধ্যায় বেশিবারের সাংসদ, প্রশ্নপিছু ১০ হাজার টাকা অভিষেক বন্দ্যোপাধ্যায়, বড় সাংসদ আরও, কমদিন সংসদে আসেন, ওনার প্রশ্নের জন্য দেড় লাখ টাকা'।

আরও পড়ুন:  Mamata Banerjee: 'পাহাড়ের সঙ্গে এখন রক্তের সম্পর্ক, উন্নয়ন তো হবেই,' কার্শিয়ংয়ে মমতা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.