West Bengal Loksabha Election 2024: কেন সরানো হয়নি বিজ্ঞাপন? বিজেপিকে এবার আদালত অবমাননার নোটিশ তৃণমূলের..

মমতা 'সনাতন বিরোধী'! দলের এক্স হ্য়ান্ডেল থেকে কেন এখনও সরানো হয়নি বিজ্ঞাপন? বিজেপিকে এবার আদালত অবমাননার নোটিশ পাঠাল তৃণমূল। সঙ্গে নির্বাচন কমিশন ও রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককেও। স্রেফ ওই পোস্ট সরানো নয়, ২৪ ঘণ্টার মধ্য়ে ক্ষমা না চাইলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। সূত্রের খবর তেমনই।

Updated By: May 28, 2024, 07:01 PM IST
 West Bengal Loksabha Election 2024: কেন সরানো হয়নি বিজ্ঞাপন? বিজেপিকে এবার আদালত অবমাননার নোটিশ তৃণমূলের..

প্রবীর চক্রবর্তী: মমতা 'সনাতন বিরোধী'! দলের এক্স হ্য়ান্ডেল থেকে কেন এখনও সরানো হয়নি বিজ্ঞাপন? বিজেপিকে এবার আদালত অবমাননার নোটিশ পাঠাল তৃণমূল। সঙ্গে নির্বাচন কমিশন ও রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককেও। স্রেফ ওই পোস্ট সরানো নয়, ২৪ ঘণ্টার মধ্য়ে ক্ষমা না চাইলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Mamata Banerjee: 'আমাদের আর্শীবাদ করো', রিজওয়ানুরের মা-কে জড়িয়ে ধরলেন মমতা..

তৃণমূলে সূত্রে দাবি, আদালতের নির্দেশে হুঁশ ফেরেনি বিজেপি। দলের এক্স হ্যান্ডেলে মমতা 'সনাতন বিরোধী' বলে যে বিজ্ঞাপনটি পোস্ট করা হয়েছিল, সেই পোস্টটি সরানো হয়নি এখনও। সেকারণেই এই আদালত-অবমাননার নোটিশ। 

ঘটনাটি ঠিক কী? স্রেফ মিটিং-মিছিল নয়, ভোটের প্রচারে এখন সংবাদমাধ্যম ও সংবাদপত্রে বিজ্ঞাপনও দেয় রাজনৈতিক দলগুলি।  বিজেপির দুটি বিজ্ঞাপনে আপত্তি জানিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। সেই অভিযোগের প্রেক্ষিতে শোকজ করা হয়েছে দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে। এরপর মামলা গড়ায় হাইকোর্টে। 

একটিতে 'দুর্নীতির মূল মানেই তৃণমূল', আর অন্যটিতে 'সনাতন বিরোধী তৃণমূল' স্লোগান ছিল। বিজেপির জোড়া নির্বাচনী বিজ্ঞাপনে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য জানান, যতদিন না পরবর্তী নির্দেশ দিচ্ছে আদালত, ততদিন ওই বিজ্ঞাপন দেওয়া যাবে না কোনও সাংবাদমাধ্যমে।

কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্য়ালেঞ্চ করে সুপ্রিম কোর্টে মামলা করে বিজেপি। কিন্তু সেই মামলাটি খারিজ করে শীর্ষ আদালত। বিচারপতি জে কে মাহেশ্বরী ও বিচারপরি কে ভি বিশ্বনাথনের বেঞ্চের পর্যবেক্ষণ, 'বিজ্ঞাপনগুলি দেখে মনে হয়েছে তা খুবই অপমানজনক। আপনি ববতেই পারেন আপনি সেরা। কিন্তু তার জন্য আপনি আদালতকে জড়াতে পারেন না। আপনার প্রতিপক্ষ আপনার শত্রু নয়'।

আরও পড়ুন:  Mamata-Abhishek: যতই ডায়মন্ড হারবার মডেল থাক, 'মুখ' মমতা-ই! অভিষেকের প্রচারে নেত্রী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.