দিল্লির হিংসার প্রতিবাদে বুধবার ব্লকে ব্লকে ধিক্কার মিছিল তৃণমূলের

পুরভোটকে বিধানসভার সেমি ফাইনাল মানছে তৃণমূল। 

Reported By: সুতপা সেন | Updated By: Mar 4, 2020, 12:06 AM IST
 দিল্লির হিংসার প্রতিবাদে বুধবার ব্লকে ব্লকে ধিক্কার মিছিল তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: নেতাজি ইন্ডোরে সুর বেঁধে দিয়েছিলেন দলনেত্রী। সেই সুরেই পুরভোটের আগে উত্তর-পূর্ব দিল্লির হিংসা নিয়ে পথে নামতে চলেছে তৃণমূল কংগ্রেস। কাউন্সিলরদের সঙ্গে বৈঠকের পর তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ঘোষণা করেন, বুধবার বেলা ৩টে থেকে ৪টার মধ্যে রাজ্যের ব্লকে ব্লকে ধিক্কার মিছিল করবে তৃণমূল কংগ্রেস। দিল্লির গণহত্যার প্রতিবাদ জানানো হবে।  

পুরভোটকে বিধানসভার সেমি ফাইনাল মানছে তৃণমূল। ফাঁকফোকর মেরামত করতে তাই ময়দানে নেমে পড়েছেন খোদ দলনেত্রীও। এদিন ভোটকৌশলী প্রশান্ত কিশোরের পরামর্শে কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে বসে তৃণমূল নেতৃত্ব। ওই বৈঠকের পর পার্থ চট্টোপাধ্যায় বলেন,'' সাংগঠনিক আলোচনা হয়েছে এদিনের বৈঠকে। স্বচ্ছ ভাবমূর্তি থাকতে হবে। মানুষের সঙ্গে যোগাযোগ রাখতে হবে।''  

এদিন কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় বার্তা দেন,পুরভোটের টিকিট পেতে শুধু ভালো কাজ যথেষ্ট না। চাই ভালো ইমেজও। পারিবারিক সম্পর্কের জোরে আর দলের টিকিট মিলবে না। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্পষ্ট বার্তা,ইমেজ ও কাজ দেখে প্রার্থী বাছাই করবে দল। কোন ওয়ার্ডে কে প্রার্থী হবেন,দলের সিদ্ধান্তই চূড়ান্ত। সংরক্ষণের কারণে কোনও আসনে প্রার্থী বাদ পড়লে, তাঁর পরিবারের কেউ টিকিট পাবেন এমন আশা করবেন না। টিকিট না পেয়ে কেউ দল ছাড়তে চাইলে, যেতে পারেন। 

দলের নেতারা মনে করেন শহুরে জনতার মন জয় করতে দলের পারফরম্যান্স যতটা জরুরি, তারচেয়ে ঢের গুরুত্বপূর্ণ কাউন্সিলরদের দৈনন্দিন ব্যবহার। সেই জায়গাতেই জোর দিতে চাইছে ঘাসফুল শিবির।

অন্তর্তদন্তে উঠে এসেছে, দলের নেতাদের ঔদ্ধত্য আর পঞ্চায়েত ভোটে কোনও কোনও জায়গায় জোর জবরদস্তি মানুষ ভালভাবে নেননি। তার প্রভাব অনেকটাই পড়েছে লোকসভা ভোটে। ছোট লালবাড়ির ভোটের  আগে তা শুধরোতে চায় তৃণমূল। দলীয় কাউন্সিলরদের ডেকে মঙ্গলবার তা বুঝিয়ে দিলেন নেতারা। 

আরও পড়ুন- ভারতে থাকতে চেয়ে হাইকোর্টে 'CAA বিরোধী' যাদবপুরের পোলিশ ছাত্র

 

.