হাওড়া-খড়গপুর শাখায় রেল চলাচল শুরু হলেও বাতিল বহু দূরপাল্লার ট্রেন

পূর্ব রেলের জন সংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তি এক আবেদনে জানিয়েছেন,  রেলের সম্পত্তি ধ্বংস করবেন না। এতে সাধারণ মানুষই অসুবিধা ভোগ করছেন  

Updated By: Dec 15, 2019, 12:48 PM IST
হাওড়া-খড়গপুর শাখায় রেল চলাচল শুরু হলেও বাতিল বহু দূরপাল্লার ট্রেন

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব আইনের বিরুদ্ধে হওয়া বিক্ষোভে ভাঙচুর, অগ্নিসংযোগের মতো ঘটনার পর রাতেই স্বাভাবিক হল হাওড়া খড়গপুর শাখায় ট্রেন চলাচল। টানা এগারো ঘন্টা ট্রেন পরিষেবা বন্ধ থাকে ওই লাইনে।

আরও পড়ুন-হায়দরাবাদের ছায়া এবার যোগীর রাজ্যে, ধর্ষণের পর তরুণীকে পুড়িয়ে মারার চেষ্টা

বিক্ষোভকারীদের হাঠিয়ে, ট্র্যাকের মেরামতির পর শনিবার রাত দশটা  নাগাদ স্বাভাবিক পরিষেবা।  তবে পরিষেবা স্বাভাবিক হলেও বাতিল করা হয়েছে একাধিক ট্রেন।  পূর্ব রেলের জন সংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তি এক আবেদনে জানিয়েছেন,  শান্তি শৃঙ্খলা বজায় রাখুন। কোনওভাবেই রেলের সম্পত্তি ধ্বংস করবেন না।  বিক্ষোভের কারণে বিভিন্ন বিভাগে রেল চলাচল বিঘ্নিত হচ্ছে। এতে সাধারণ মানুষই অসুবিধা ভোগ করছেন।  এমনকি নিরাপত্তা সংক্রান্ত রেলের বিভিন্ন যন্ত্রপাতি নষ্ট হওয়ার কারণে ট্রেন চলাচল সম্পূর্ণ স্বাভাবিক করা যাচ্ছে না। এতে সাধারণ মানুষ অসুবিধা ভোগ করছেন। ফলে সাধারণ মনুষের কাছে আবেদন রেল চলাচল স্বাভাবিক করার জন্য সব ধরনের সহযোগিতা করুন।

আরও পড়ুন-শান্তিপূর্ণ আন্দোলনে অসুবিধা নেই, সুপারদের নির্দেশ রাজ্য পুলিসের ডিজি-র

রেল সূত্রে খবর, রবিবারের হাওড়া-দিঘা তাম্রলিপ্ত এক্সপ্রেস, কলকাতা-গুয়াহাটি গরিবরথ এক্সপ্রেস, হাওড়া-মালদা ইন্টারসিটি এক্সপ্রেস, আজিমগঞ্জ হাওড়া এক্সপ্রেস, হাওড়া কাটিয়ার এক্সপ্রেস, শিয়ালদহ সহর্ষ হাটেবাজারে এক্সপ্রেস, হাওড়া আলিপুরদুয়ার তিস্তা তোর্সা এক্সপ্রেস, কলকাতা রাধিকাপুর এক্সপ্রেস, কামরূপ এক্সপ্রেসের মতো অত্যন্ত গুরুত্বপূর্ণ ট্রেনগুলি বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদে অগ্নিগর্ভ হয়ে ওঠে হাওড়া ও মুর্শিদাবাদের বিভিন্ন স্টেশন। মুর্শিদাবাদের জ্বালিয়ে দেওয়া হয় কৃষ্ণপুর স্টেশন। আগুন লাগিয়ে দেওয়া হয় একাধিক ট্রেনে।  পাশাপাশি হাওড়ার সাঁরকাইল, কোনা এক্সপ্রেস ওয়ে, সলপ, উনসানি, উলুবেড়িয়া সহ বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখায় উন্মত্ত জনতা।  বম্বে রোডে়র ওপরে জ্বালিয়ে দেওয়া হয় একাধিক বাস।  বিভিন্ন  জায়াগায় ট্রেনকে লক্ষ করে পাথর ছোড়া হয়।

.