সিণ্ডিকেট রাজ এবার হাসপাতালে, কর্তৃপক্ষের নাকের ডগায় পাচার নির্মাণ সামগ্রী

ডেঙ্গি দমনে হাসপাতাল সাফাইয়ের অজুহাতে দিনের আলোয় পাচার হয়ে যাচ্ছে হাসপাতাল সংস্কারের জন্য রাখা নির্মাণ সামগ্রী। এই ঘটনা কোনও জেলা হাসপাতালে নয়, খোদ কলকাতার বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালের। পাচারের সেই ছবি ধরা পড়েছে চব্বিশ ঘণ্টার ক্যামেরায়। ট্রাকে করে পাচার করা হচ্ছে হাসপাতাল চত্ত্বরে রাখা স্টোন চিপস ও বালি।

Updated By: Sep 1, 2012, 10:57 AM IST

ডেঙ্গি দমনে হাসপাতাল সাফাইয়ের অজুহাতে দিনের আলোয় পাচার হয়ে যাচ্ছে হাসপাতাল সংস্কারের জন্য রাখা নির্মাণ সামগ্রী। এই ঘটনা কোনও জেলা হাসপাতালে নয়, খোদ কলকাতার বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালের। পাচারের সেই ছবি ধরা পড়েছে চব্বিশ ঘণ্টার ক্যামেরায়। ট্রাকে করে পাচার করা হচ্ছে হাসপাতাল চত্ত্বরে রাখা স্টোন চিপস ও বালি। স্থানীয় তৃণমূল কাউন্সিলর মিতালি বন্দ্যোপাধ্যায় নিযুক্ত ঠিকাদারই নির্মাণ সামগ্রী পাচার করছেন বলে অভিযোগ। তবে অভিযোগ অস্বীকার করেছেন কাউন্সিলর।
হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সদস্য স্থানীয় বিধায়ক ও মন্ত্রী মণীশ গুপ্ত এবং ৯৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর মিতালি বন্দ্যোপাধ্যায়। রোগী কল্যাণ সমিতির বৈঠকে হাসপাতালের আবর্জনা সাফাই করার সিদ্ধান্ত নেওয়া হয়। আবর্জনা সাফাইয়ের বিষয়টি দেখতে দেওয়া হয় স্থানীয় কাউন্সিলর মিতালি বন্দ্যোপাধ্যায়কে। কাউন্সিলর নিযুক্ত লোকেরাই নির্মাণ সামগ্রি পাচার করছে বলে অভিযোগ। চব্বিশ ঘণ্টার ক্যামেরা হাসপাতালে যখন পৌঁছয় তখন ট্রাকে তোলা হচ্ছিল স্টোনচিপস। বৃহস্পতিবার পাচার হয়ে গিয়েছে হাসপাতালের সামনে রাখা কয়েকহাজার ইট। ট্রাক চালক জানিয়েছেন ঠিকাদারের নির্দেশে একাজ করছেন তিনি। ঠিকাদারের সাফাই, ট্রাকপ্রতি ২০০ টাকার বিনিময়ে তাঁকে এই সামগ্রি অন্যত্র নিয়ে যাওয়ার বরাত দেওয়া হয়েছে। যদিও ক্যামেরা দেখেই ঘটনাস্থল ছেড়ে চলে যান ওই ঠিকাদার। অন্যদিকে হাসপাতাল সুপার জানিয়েছেন বিষয়টি তাঁর এক্তিয়ারের বাইরে।

.