সৌজন্য সাক্ষাতে প্রণব-সোনিয়া

ডেঙ্গি দমনে হাসপাতাল সাফাইয়ের অজুহাতে দিনের আলোয় পাচার হয়ে যাচ্ছে হাসপাতাল সংস্কারের জন্য রাখা নির্মাণ সামগ্রী। এই ঘটনা কোনও জেলা হাসপাতালে নয়, খোদ কলকাতার বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালের। পাচারের সেই ছবি ধরা পড়েছে চব্বিশ ঘণ্টার ক্যামেরায়। ট্রাকে করে পাচার করা হচ্ছে হাসপাতাল চত্ত্বরে রাখা স্টোন চিপস ও বালি। স্থানীয় তৃণমূল কাউন্সিলর মিতালি বন্দ্যোপাধ্যায় নিযুক্ত ঠিকাদারই নির্মাণ সামগ্রী পাচার করছেন বলে অভিযোগ। তবে অভিযোগ অস্বীকার করেছেন কাউন্সিলর।

Updated By: Sep 1, 2012, 10:38 AM IST

রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। শুক্রবার রাষ্ট্রপতি ভবনে তাঁদের বৈঠক হয়। সরকারি সূত্রে রাষ্ট্রপতি ও কংগ্রেস সভানেত্রীর ওই বৈঠক সৌজন্য সাক্ষাত বলে জানানো গেছে।
বাদল অধিবেশনের প্রায় শুরু থেকেই অচল সংসদ। ক্যাগ রিপোর্ট পেশের পর থেকে খোদ প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে সরব বিরোধীরা। এর জেরে অধিবেশন শুরুর পর থেকে কোনও কাজই হতে পারেনি সংসদে। এই পরিস্থিতিতে রাষ্ট্রপতি ও কংগ্রেস সভানেত্রীর বৈঠক ঘিরে রাজধানীতে জল্পনা শুরু হয়েছে। রাজনৈতিক মহলের মতে সংসদের চলতি অচলাবস্থা নিয়ে কথা হয়েছে ওই বৈঠকে। রাষ্ট্রপতি পদে নির্বাচিত হওয়ার আগে লোকসভার নেতা থাকাকালীন প্রণব মুখোপাধ্যায়কেই ইউপিএ-র ক্রাইসিস ম্যানেজার বলা হল। সেসময় বহুক্ষেত্রেই তিনি একাই বিরোধীদের আক্রমণ সামাল দিয়েছেন।

.