#উৎসব: মন্ত্রী সুজিতের শ্রীভূমির 'বুর্জ খলিফা' পুজোর সমালোচনা সাংসদ কল্যাণের মুখে!

"আমার মনে হয় না, সেই দিকটা লক্ষ্য রাখা হয়েছে। এই জিনিসটা ঠিক হয়েছে বলে আমি মনে করছি না...এমন একটা কাজ করা উচিত না।"

Updated By: Oct 14, 2021, 02:42 PM IST
#উৎসব: মন্ত্রী সুজিতের শ্রীভূমির 'বুর্জ খলিফা' পুজোর সমালোচনা সাংসদ কল্যাণের মুখে!
নবমী পুজোয় কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়

নিজস্ব প্রতিবেদন : "এটা ঠিক করেনি।" দমকল মন্ত্রী সুজিত বসুর শ্রীভূমির 'বুর্জ খলিফা' পুজো নিয়ে সাফ মন্তব্য শাসকদলের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়। শ্রীভূমিতে 'বুর্জ খলিফা' পুজো মণ্ডপ ও লেসার শো ঘিরে দর্শনার্থীদের ভিড় নিয়ে কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়ের সাফ কথা এরফলে করোনা বিধি লঙ্ঘিত হচ্ছে। ব্যহত হচ্ছে সরকারি উদ্দেশ্য।

শ্রীরামপুর গান্ধী ময়দানে এদিন নবমী পুজো করেন শ্রীরামপুর সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়। সেখানেই তিনি শ্রীভূমির পুজো নিয়ে বলেন, "সুজিত এমনিতে খুব ভালো ছেলে কিন্তু এব্যাপারে তাঁর আরও দায়িত্বশীল হওয়া উচিত ছিল। বিমানবন্দের একটা নির্দিষ্ট রেডিয়াসের মধ্যে বাড়ি হোক বা আলো, অনুমতি নিয়ে করতে হয়। আমার মনে হয় না, সেই দিকটা লক্ষ্য রাখা হয়েছে। এই জিনিসটা ঠিক হয়েছে বলে আমি মনে করছি না। আর দু'নম্বর হচ্ছে যে, কেন আমি এত ভিড় ডাকব? লোককে আমন্ত্রণ করব? আজকে কোভিডে আমাদের মূল উদ্দেশ্যটা কী? পুজো হচ্ছে হোক, কিন্তু ভিড় যাতে বেশি না হয়। তাই এমন একটা কাজ করা উচিত না, যেখানে লক্ষ লক্ষ মানুষ এসে ভিড় জমাল, আর তাতে করোনা নিয়ন্ত্রণে সরকারি উদ্দেশ্য ব্যাহত হচ্ছে! ভাইরাস যাতে ছড়াতে না পারে, সেজন্য় খোলামেলা জায়গা চাই। কিন্তু তুমি এমন একটা করে দিলে যেখানে বদ্ধ জায়গায় সবাই আসছে, তাহলে তো এটা বিরোধী হয়ে যাচ্ছে!"

আরও পড়ুন, #উৎসব: বিমান চলাচলে সমস্যা! বন্ধ হয়ে গেল 'বুর্জ খলিফা'র লেজার-শো

#উত্সব: ভিড় সামাল দিতে শ্রীভূমিতে আপাতত বন্ধ করে দেওয়া হল মণ্ডপ দর্শন

প্রসঙ্গত, বিমান চলাচলে সমস্যা হওয়ায় পাইলটদের অভিযোগের ভিত্তিতে শ্রীভূমি স্পোটিং ক্লাবে লেজার শো বন্ধ করে দেওয়া হয়েছে আগেই। কিন্তু তারপরেও অষ্টমীর রাতে শ্রীভূমিতে উপছে পড়ে ভিড়। এহেন পরিস্থিতিতে প্রতিমা দর্শন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। যদিও তারপরেও নবমীর সকালে মণ্ডপে ছুটে আসতে দেখা যায় বহু মানুষকে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.