#উৎসব: ভিড়ের চাপে দর্শন বন্ধ, তবুও শ্রীভূমির বুর্জ খলিফার বাইরে দর্শনার্থীদের ভিড়

শ্রীভূমির পুজো সাময়িকভাবে দর্শকদের জন্য বন্ধ করে দেওয়া হলেও নবমীর সকালে আবহাওয়া ভালো থাকায় মণ্ডপে ছুটে গেছেন বহু মানুষ।

Updated By: Oct 14, 2021, 08:39 AM IST
#উৎসব: ভিড়ের চাপে দর্শন বন্ধ, তবুও শ্রীভূমির বুর্জ খলিফার বাইরে দর্শনার্থীদের ভিড়

নিজস্ব প্রতিবেদন: বুধবার অষ্টমীর রাতে শ্রীভূমির পুজো দর্শকদের জন্য বন্ধ হয়ে গেলেও, বৃহস্পতিবারও সকাল থেকেই মণ্ডপের বাইরে রয়েছে লম্বা লাইন। সকলেরই আশা একবার হলেও দেখতে পাবেন বুর্জ খলিফা।

দুবাইয়ের বুর্জ খলিফার আদলে তৈরি শ্রীভূমির পুজো মণ্ডপ সাময়িকভাবে দর্শকদের জন্য বন্ধ করে দেওয়া হলেও নবমীর সকালে আবহাওয়া ভালো থাকায় মণ্ডপে ছুটে গেছেন বহু মানুষ। সকাল থেকে সকলেই আশায় রয়েছেন যদি একবার প্রতিমা দর্শন করার সুযোগ পাওয়া যায়। উৎসাহী দর্শকদের মধ্যে যেমন রয়েছেন পানিহাটি, বেহালার মতো কলকাতা বিভিন্ন অংশের মানুষ, তেমনই আবার পড়শি রাজ্য বিহার থেকেও এসেছেন দর্শনার্থীরা। ট্রেন থেকে নেমেই সোজা শ্রীভূমির বুর্জ খলিফার টানে মণ্ডপের সামনে চলে এলেও রাস্তা থেকেই খালি হাতে ফিরে যেতে হচ্ছে সকলকে। আসানসোল, দুর্গাপুরের মতো রাজ্যের অন্যান্য অংশ থেকেও শুধুমাত্র এই বুর্জ খলিফা দেখবেন বলেই কলকাতায় এসেছেন বহু মানুষ। যদিও প্রত্যেকেরই মনোবাসনা অপূর্নই থেকে যাচ্ছে এই বছর।

আরও পড়ুন: #উত্সব: ভিড় সামাল দিতে শ্রীভূমিতে আপাতত বন্ধ করে দেওয়া হল মণ্ডপ দর্শন

আরও পড়ুন: #উৎসব: অষ্টমীর অঞ্জলিতে কেন মাইকে মন্ত্রপাঠ? মুখ্যমন্ত্রী ও পুলিস কমিশনারকে আক্রমণ বামনেতার

লেজার লাইট নিয়ে সমস্যা আগেই তৈরি হয়েছিল। শ্রীভূমির কাছেই বিমানবন্দর। বিমান ওঠা নামার ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হওয়ায় সেই আলোর খেলা আগেই বন্ধ করে দেওয়া হয়। এরপরে অষ্টমীর রাতে দর্শনার্থীদের ভিড়ে কার্যত স্তব্ধ হয়ে যায় উল্টোডাঙা অঞ্চল। তারপরেই অবস্থা সামাল দিতে দর্শনার্থীদের জন্য পূজা মণ্ডপ সাময়িকভাবে বন্ধ করে দেয় ক্লাব কর্তৃপক্ষ। দুর্গা পূজার শেষলগ্নে শ্রীভূমির দরজা দর্শকদের জন্য বন্ধ হয়ে গেলেও এখনো জানা নেই কবে আবার খুলবে সেই গেট।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)