অয়ন ঘোষাল: দুই বাংলার উপকূল ছুঁয়ে ল্যান্ডফল শুরু হয়ে দিয়েছে ঘুর্ণিঝড় রিমালের। দুর্যোগের আশঙ্কায় যখন শিয়ালদহ থেকে বাতিল একাধিক লোকাল ট্রেন, হাওড়া থেকে নির্দিষ্ট সময়ে ছাড়বে বন্দে ভারত এক্সপ্রেস। সঙ্গে শতাব্দী ও ব্ল্যাক ডায়মন্ডও।  কবে? আগামিকাল, সোমবার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Cyclone Remal Landfall: স্থলভাগে ঘূর্ণিঝড় রিমালের 'রক্তচক্ষু'! আগামী দেড় ঘণ্টা প্রবল তাণ্ডবের আশঙ্কা...


এ রাজ্যের  নিউ জলপাইগুড়ি-হাওড়া রুটেই প্রথম চালু হয় বন্দে ভারত। এখন সপ্তাহে রোজই চলে অত্য়াধুনিক এই ট্রেনই। কিন্তু বাংলার এখন দুর্যোগের ঘনঘটা। ল্যান্ডফলের পর রীতিমতো দাপট দেখাচ্ছে ঘুর্ণিঝড়় রিমাল। ঝড়-বৃষ্টি হচ্ছে বিভিন্ন জায়গায়। এই পরিস্থিতিতে যথারীতি চলবে বন্দে ভারত। পূর্ব রেলের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামিকাল সোমবার নির্দিষ্ট সময়ে ছাড়বে হাওড়া-জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস।


এদিকে তখনও আসেনি রিমাল। গতকাল, শনিবার রাতে শিয়ালদহ স্টেশন থেকে একাধিক রুটে বাতিল করে দেওয়া হয় লোকাল ট্রেন। এরপর রবিবার বাতিল করে দেওয়া হয় একাধিকরা। আগামিকাল, সোমবার চলবে না ০৮১৩৬ দিঘা-পাঁশকুড়া ইএমইউ স্পেশাল. দিঘা-পাঁশকুড়া মেমু স্পেশাল। যাত্রা সংক্ষিপ্ত করা দেওয়া হয়েছে  ২২৮৯০ পুরী-দিঘা উইকলি এক্সপ্রেস ও ২২৮৮৯ দিঘা-পুরী উইকলি এক্সপ্রেস। দুটি ট্রেনই চলবে খড়গপুর পর্যন্ত।


আরও পড়ুন:  Cancellation of Trains: 'রিমালে'র জেরে বাতিল বহু ট্রেন! জেনে নিন কোন কোন রুটে...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)