মুখ্যমন্ত্রীর প্রার্থী তালিকা পছন্দ না হওয়ায় বিক্ষোভ তৃণমূলকর্মীদের

অন্য কেউ নন, তিনি নিজেই প্রার্থী তালিকা তৈরি করবেন। দলে ক্ষোভ-বিক্ষোভ আটকাতে ঘোষণা করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ঘোষণা হয়ে গেছে প্রার্থী তালিকাও। তবে বেশ কয়েকটি আসনে প্রার্থী পছন্দ না হওয়ায় বিক্ষোভে সামিল তৃণমূল কর্মীরা।

Updated By: Mar 5, 2016, 05:55 PM IST
মুখ্যমন্ত্রীর প্রার্থী তালিকা পছন্দ না হওয়ায় বিক্ষোভ তৃণমূলকর্মীদের

ওয়েব ডেস্ক: অন্য কেউ নন, তিনি নিজেই প্রার্থী তালিকা তৈরি করবেন। দলে ক্ষোভ-বিক্ষোভ আটকাতে ঘোষণা করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ঘোষণা হয়ে গেছে প্রার্থী তালিকাও। তবে বেশ কয়েকটি আসনে প্রার্থী পছন্দ না হওয়ায় বিক্ষোভে সামিল তৃণমূল কর্মীরা।

নির্বাচন ঘোষণার প্রায় সঙ্গে সঙ্গেই দলের প্রার্থী তালিকা ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে রাজ্যের বিভিন্ন জেলায় বেশ কয়েকটি কেন্দ্রে প্রার্থীদের না পসন্দ দলের একাংশ সমর্থকদের। এরই জেরে শুরু হয়েছে বিক্ষোভ।

দক্ষিণ হাওড়া কেন্দ্রে ব্রজমোহন মজুমদারকে ফের প্রার্থী করায় এদিন ক্ষোভ উগড়ে দেন তৃণমূল কর্মীরা। প্রতিবাদে বন্ধ করে দেওয়া হয় নাজিরগঞ্জের ফেরি সার্ভিস। ইন্ডিয়ান অয়েল ডিপোয় কাজ বন্ধ করে দেন ১ হাজার চালক ও খালাসি। বকুলতলায় অবরোধ করা হয় আন্দুল রোডে। দাহ করা হয় প্রার্থীর কুশপুতুল।

উত্তর হাওড়া কেন্দ্রে মুছে দেওয়া হয় তৃণমূল প্রার্থী লক্ষ্মীরতন শুক্লার দেওয়াল লিখন। তবে এধরনের বিক্ষোভের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছেন মন্ত্রী অরূপ রায়। বর্ধমানের ভাতারে তৃণমূলের বর্তমান বিধায়ক বনমালী হাজরার বদলে প্রার্থী করা হয়েছে জেলা যুব সভাপতি সুভাষ মণ্ডলকে। ক্ষোভ জানাতে এদিন ভাতার থেকে বাসে চেপে তৃণমূল ভবনে হাজির হন বনমালী হাজরার অনুগামীরা। পাশাপাশি হাজির হন সুভাষ মণ্ডলের অনুগামীরাও। তাঁদের দাবি,  প্রার্থী বদল করা যাবে না।

ময়ূরেশ্বরে প্রার্থীর বিরুদ্ধে এদিন বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী সমর্থকদের একাংশ। খড়্গপুর সদরে তৃণমূল প্রার্থী রমাপ্রসাদ তিওয়ারি। গতবার এই কেন্দ্রে কংগ্রেসকে সমর্থন করেছিল তৃণমূল। ২০০৬-র পর ফের এই কেন্দ্রে প্রার্থী দিল তৃণমূল। কিন্তু তাতেও এড়ানো গেল না কর্মীসমর্থকদের ক্ষোভ।

.