WB Assembly Election 2021 : বড় খবর! ১৩০ আসনের সম্ভাব্য প্রার্থী কে কে, নাম প্রস্তাব রাজ্য BJP-র

রাজ্য বিজেপি সূত্রে আরও জানা গিয়েছে, একসঙ্গে ২৯৪ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হবে না।

Reported By: | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 27, 2021, 06:01 PM IST
WB Assembly Election 2021 : বড় খবর! ১৩০ আসনের সম্ভাব্য প্রার্থী কে কে, নাম প্রস্তাব রাজ্য BJP-র

নিজস্ব প্রতিবেদন : ভোটের (WB Assembly Election 2021) নির্ঘণ্ট ঘোষণা হতেই রাজ্যে ১৩০টি আসনের সম্ভাব্য প্রার্থীর নাম প্রস্তাব করল রাজ্য বিজেপি (BJP)। রাজ্য বিজেপির পক্ষ থেকে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের কাছ ১৩০টি আসনের জন্য সম্ভাব্য প্রার্থী কে কে হতে পারেন, তার একটা নাম তালিকা পাঠানো হয়েছে। বিজেপি সূত্রে এমনটাই জানা গিয়েছে।

রাজ্য বিজেপি সূত্রে খবর, কোনও আসনেই একজন প্রার্থীর নাম নয়। প্রায় সব আসনের জন্যই একাধিক প্রার্থীর নাম পাঠানো হয়েছে। সেখান থেকে চূড়ান্ত প্রার্থী (WB Assembly Election 2021) হিসেবে কাকে বেছে নেওয়া হবে, তা স্থির করবে কেন্দ্রীয় নেৃত্বত্ব। প্রসঙ্গত, বিজেপির প্রার্থী নির্ধারণ প্রক্রিয়া এভাবেই চলে। রাজ্য বিজেপির শীর্ষ পদাধিকারী এবং বিভিন্ন সাংগঠনিক জোনের দায়িত্বপ্রাপ্ত নেতাদের কাছ থেকে সম্ভাব্য প্রার্থী নাম চাওয়া হয়েছিল। সেইমতো বিভিন্ন আসনের পরিপ্রেক্ষিতে নাম পাঠিয়েছে স্থানীয় নেতৃত্ব। তার ভিত্তিতেই খসড়া তালিকা বানিয়ে দিল্লিতে পাঠানো হয়েছে বলে রাজ্য বিজেপি (BJP) সূত্রে খবর। দেখা গিয়েছে, কোনও আসনের জন্যই একজনের পাঠানো হয়নি। প্রায় সব আসনেই সম্ভাব্য দুই বা তার বেশি নাম প্রস্তাব করা হয়েছে। এবার সেই নাম তালিকা নিয়ে কেন্দ্রীয় নেতৃত্ব বিজেপি রাজ্য নেতৃত্ব, দরকারে জেলা বা স্থানীয় নেতৃত্বের সঙ্গে কথা বলবে। তারপরই কেন্দ্রীয় নেতৃত্বের অনুমোদন ক্রমে চূড়ান্ত প্রার্থী নামে শিলমোহর দেওয়া হবে।

এর পাশাপাশি, রাজ্য বিজেপি (BJP সূত্রে আরও জানা গিয়েছে, একসঙ্গে ২৯৪ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হবে না। দফাভিত্তিক অর্থাত্, যে ভাবে দফা ধরে ভোট (WB Assembly Election 2021) এগোবে, সেরকভাবেই প্রার্থী তালিকা ঘোষণা করবে বিজেপি। আরও পড়ুন, মার্চেই Mamata-র পাড়ায় 'খেলা' Amit Shah-র?

মানুষ খেলতে খেলতে ভোট দেবে: Anubrata , 'টিয়াপাখি নিয়ে বসা উচিত', পাল্টা Babul