মানুষ খেলতে খেলতে ভোট দেবে: Anubrata , 'টিয়াপাখি নিয়ে বসা উচিত', পাল্টা Babul

ভোটের নির্ঘণ্ট নিয়ে তুঙ্গে রাজনৈতিক তরজা।

Updated By: Feb 27, 2021, 12:02 AM IST
মানুষ খেলতে খেলতে ভোট দেবে: Anubrata , 'টিয়াপাখি নিয়ে বসা উচিত', পাল্টা Babul

নিজস্ব প্রতিবেদন: 'মানুষ খেলতে খেলতে ভোট দেবে'। নির্ঘণ্ট ঘোষণার হওয়ার পর এবার 'নয়া দাওয়াই' শোনা গেল অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) মুখে। বললেন, 'তামিলনাড়ুতে ১ দিনে ভোট, আর পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোট। যা মন চাইছে, তাই করছে'।  'হাওড়া স্টেশনে টিয়াপাখি নিয়ে বসা উচিত', পাল্টা বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়-র (Babul Supriyo)। তুঙ্গে রাজনৈতিক তুঙ্গে। 

কখনও 'চড়াম-চড়াম', তো কখনও আবার 'গুড়-বাতাস'। ভোট এলেই খবরের শিরোনাম চলে আসেন অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। বিরোধীরা বলেন, ভোটের সময়ে এইসব কথা বলে তিনি নাকি আতঙ্কের পরিবেশ তৈরি করার চেষ্টা করেন! এবার ৮ দফায় পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) নিঘণ্ট ঘোষণা করেছে কমিশন (Election Commissiom)। শুধু তাই নয়, একাধিক জেলা, এমনকী কলকাতাকেও দুটি ভাগে ভাগ করে ভোট নেওয়া হবে। বস্তুত, ভোট ঘোষণার অনেক আগেই রাজ্যে চলে এসেছেন কেন্দ্রীয় বাহিনীও। 'চড়াম-চড়াম', 'গুড়-বাতাসা', এগুলি কাজ করবে তো?  Zee ২৪ ঘণ্টার 'ক্রসফায়ার' অনুষ্ঠানে অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) কাছে প্রশ্ন রেখেছিলেন ডেপুটি এডিটর মৌপিয়া নন্দী। ফোনে বীরভূমের এই দাপুটে তৃণমূল নেতার সোজাসাপ্টা জবাব, 'আমি চিন্তিত নই। মানুষ উন্নয়নে স্বার্থে ভোট দেবেন। মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়ন করেছেন। মানুষ খেলতে খেলতে গিয়ে ভোট দেব'। এমনকী, 'উন্নয়ন রাস্তায় দাঁড়িয়ে আছে' বলেও মন্তব্য করলেন তিনি।

আরও পড়ুন: কলকাতা উত্তর ও দক্ষিণে ২ দিনে নির্বাচন, ৮ দফার ভোটগ্রহণ কবে কোথায়?

এরপর ওই একই অনুষ্ঠানে ফোনে যোগাযোগ করা হয় বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়ের (Babul Supriyo) সঙ্গে। ডেপুটি এডিটর মৌপিয়া নন্দীকে ফোনে তাঁর পাল্টা প্রতিক্রিয়া, 'একজন কংগ্রস নেতাকে বলতে শুনলাম, ৮ দফা কেন, শাসকদলে যে ধরণের সন্ত্রাস করে, তাতে ১২ দফায় ভোট হলে ভালো হত'।  এরপর নাম না করে অনুব্রত মণ্ডল-কে (Anubrata Mandal) কটাক্ষ, 'ওঁর তো হাওড়া স্টেশনে টিয়া পাখি নিয়ে বসার কথা। এই দলটা আসলে কোনও লজ্জা-শরম নেই। বলছে, আইন শৃঙ্খলা মেনে ভোট করব, এটাও ওই হাওড়া স্টেশনে টিয়াপাখি নিয়ে বসার মতোই একটা ব্যাপার'। 

প্রসঙ্গত, ২০১৯ সালে ২৯ এপ্রিল লোকসভা ভোটের দিন Zee ২৪ ঘণ্টার ক্রসফায়ার অনুষ্ঠানে বাবুল সুপ্রিয় ও অনুব্রত মণ্ডল দু'জনেই হাজির ছিলেন। সেই অনুষ্ঠানে অনুব্রত বলেছিলেন, 'বাবুল সুপ্রিয় যদি ভোটে না হারেন, তাহলে রাজনীতি ছেড়ে দেবেন'। কিন্তু শেষপর্যন্ত অবশ্য আসানসোল কেন্দ্র থেকে দ্বিতীয়বারের জন্য সাংসদ নির্বাচিত হন বাবুল। এদিন সেই ঘটনার কথা স্বীকারও করে নেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি।

.