WB Assembly Election 2021: 'নন্দীগ্রামবাসীকে অপমান করেছেন, ক্ষমা চাওয়া উচিত মুখ্যমন্ত্রীর': Locket

'নন্দীগ্রামে জিতবেন না, বুঝে গিয়েছেন মুখ্যমন্ত্রী'।

Updated By: Mar 14, 2021, 06:16 PM IST
WB Assembly Election 2021: 'নন্দীগ্রামবাসীকে অপমান করেছেন, ক্ষমা চাওয়া উচিত মুখ্যমন্ত্রীর': Locket

নিজস্ব প্রতিবেদন:  'মিথ্যা কথা বলে নন্দীগ্রামবাসীকে অপমান করেছেন। অবিলম্বে ক্ষমা চাওয়া উচিত মুখ্যমন্ত্রীর'। নির্বাচন কমিশন ষড়যন্ত্রের তত্ত্ব কার্যত খারিজ করে দেওয়ার এমনই দাবি তুললেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। বললেন, 'নন্দীগ্রামে জিতবেন না, বুঝে গিয়েছেন মুখ্যমন্ত্রী। এখন মরিয়া হয়ে উঠেছেন তিনি'।

হামলা নাকি নিছকই দুর্ঘটনা? তা স্পষ্ট হয়নি এখনও।  শনিবার নন্দীগ্রাম কাণ্ডে ভিডিও ফুটেজ-সহ কমিশনের দ্বিতীয় রিপোর্ট পাঠিয়েছেন মুখ্যসচিব। কিন্তু ঘটনার দিন এতটাই ভিড়ে মধ্যে যাচ্ছিল মুখ্যমন্ত্রীর কনভয় যে, ভিডিও দেখে বোঝা যাচ্ছে না, পাদানিতে দাঁড়িয়ে থাকা অবস্থায় মুখ্যমন্ত্রীর গাড়ি দরজায় কেউ ধাক্কা মেরেছিল কিনা। তবে, নির্বাচন কমিশন সূত্রে খবর, সেদিন নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে যাঁরা ছিলেন, তাঁদের গাফিলতিতেই আঘাত পান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুখ্যসচিবের রিপোর্ট নিয়ে পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠকের পর তেমনটাই মনে করা হচ্ছে। অর্থাৎ ষড়যন্ত্রের অভিযোগ কার্যত ধোপে টিকল না, একথা বলাই যায়। কমিশনের এই সিদ্ধান্তকে হাতিয়ার করে এবার মুখ্যমন্ত্রীকে (CM Mamata) পাল্টা নিশানা করল বিজেপি (BJP)।

আরও পড়ুন: WB Assembly Election 2021: নন্দীগ্রাম কাণ্ডে কড়া পদক্ষেপ কমিশনের, অপসারিত পূর্ব মেদিনীপুরের DM ও SP

২০১৯-র লোকসভা ভোটে হুগলি কেন্দ্র থেকে জিতেছিলেন তিনি। এবারের বিধানসভা ভোটে (WB Assembly Election 2021) চুঁচুড়া কেন্দ্র থেকে ফের লকেট চট্টোপাধ্যায়কে (Locket Chatterjee) প্রার্থী করেছেন বিজেপি। এদিন সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, 'নন্দীগ্রামের মানুষ কিন্তু সত্যিটা জানেন। তাঁরা দেখেছেন, গাড়ির দরজায় লেগে আঘাত পান মুখ্যমন্ত্রী। ভোট পাওয়ার জন্য নাটক করলেন? নন্দীগ্রামে প্রচারে গিয়ে সেখানকার দুর্নাম করলেন! মিথ্যা কথা বলে নন্দীগ্রামবাসীকে অপমান করেছেন মুখ্যমন্ত্রী। তাঁদের তো কোনও দোষ ছিল না। অবিলম্বের ক্ষমা উচিত'। লকেটের প্রশ্ন, 'রাজ্যে নাকি প্রচুর সুপার স্পেশালিটি হাসপাতাল। তাহলে মুখ্যমন্ত্রীকে ফিরতে আসতে হল কেন? আশেপাশে কোনও ভালো হাসপাতাল ছিল না'।

আরও পড়ুন: West Bengal Assembly Election : 'হুইলচেয়ারেই বাংলা ঘুরব, ভাঙা পায়েই খেলা'র হুঙ্কার মমতার, কটাক্ষ লকেটের

প্রসঙ্গত, হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর ফের ভোট প্রচারে নেমে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। হুইলচেয়ারে চেপে এদিন ধর্মতলার গান্ধীমূর্তির পাদদেশ থেকে হাজরা মোড় পর্যন্ত রোড-শো করেন তিনি। সভামঞ্চ থেকে হুঙ্কার দেন, 'আহত বাঘ আরও ভয়ঙ্কর। হুইলচেয়ারে করেই সারা বাংলা ঘুরব। ভাঙা পায়েই খেলা হবে।' 

.