West Bengal Assembly Election : 'হুইলচেয়ারেই বাংলা ঘুরব, ভাঙা পায়েই খেলা'র হুঙ্কার মমতার, কটাক্ষ লকেটের

লকেট চ্যাটার্জি বললেন, "স্ক্রিপ্ট তৈরি ছিল বলে মনে হচ্ছে। রাজনীতিতে খেলা হবে, মানা যায় না। ম্যাজিক হবে।"

Updated By: Mar 14, 2021, 06:08 PM IST
West Bengal Assembly Election : 'হুইলচেয়ারেই বাংলা ঘুরব, ভাঙা পায়েই খেলা'র হুঙ্কার মমতার, কটাক্ষ লকেটের

নিজস্ব প্রতিবেদন : হাসপাতাল থেকে ফিরে আজ নন্দীগ্রাম দিবসে হুইলচেয়ারে করে ভোট ময়দানে ঝাঁপিয়ে পড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। হুইলচেয়ারে বসেই নেতৃত্ব দিলেন গান্ধীমূর্তির পাদদেশ থেকে হাজরা মোড় পর্যন্ত দীর্ঘ ৫ কিলোমিটার রোড শোয়ের। তারপর হাজরার সভামঞ্চ থেকে হুঙ্কার দিলেন, "আহত বাঘ আরও ভয়ঙ্কর। হুইলচেয়ারে করেই সারা বাংলা ঘুরব। ভাঙা পায়েই খেলা হবে।" 

এদিন হাজরার সভামঞ্চে হুইলচেয়ারে বসেই সংক্ষিপ্ত কিন্তু চড়া সুরে ঝাঁঝালো ভাষণ দেন তৃণমূল (TMC) নেত্রী। বলেন, "জীবনে অনেক আঘাত পেয়েছি। অনেক লড়াই পেরিয়ে এসেছি। আপনারা সংযত থাকুন। আমার উপর ভরসা রাখুন। ডাক্তার ১৫ দিন বিশ্রামের কথা বলেছিলেন। কিন্তু এখন বিশ্রাম নিলে চলবে না। শরীরের থেকে মনের যন্ত্রণা বড়। গণতন্ত্রের যন্ত্রণা আরও অনেক বড়। স্বৈরাচারীদের হাত থেকে গণতন্ত্রকে রক্ষা করতে হবে। বাংলা দখলের চেষ্টাকে নস্যাত্ করতে হবে। অশুভ শক্তিকে বিনাশ করতে হবে। শুভ শক্তির যেন উদয় হয়। ভাঙা পা নিয়েই আমি ঘুরে বেড়াব। হুইলচেয়ারে করেই সারা বাংলা ঘুরব। আহত বাঘ আরও ভয়ঙ্কর। ভাঙা পায়ে খেলা হবে।"

প্রসঙ্গত, একদিকে মমতা (Mamata Banerjee) যখন 'ভাঙা পায়েই খেলা'র হুঙ্কার দিচ্ছেন, তখন খড়্গপুরে অমিত শাহের রোড শোয়ের মঞ্চ থেকে তাঁকে পাল্টা কটাক্ষে বিঁধলেন বিজেপি সাংসদ তথা একুশের ভোটে চুঁচুড়ার গেরুয়া প্রার্থী লকেট চ্যাটার্জি (Locket Chatterjee)। বললেন, "স্ক্রিপ্ট তৈরি ছিল বলে মনে হচ্ছে। রাজনীতিতে খেলা হবে, মানা যায় না। ম্যাজিক হবে।"

উল্লেখ্য, এদিন মিছিলে যোগ দেওয়ার আগে কালীঘাটের বাড়ি থেকে বেরনোর সময় মুখ্যমন্ত্রী জানান যে, তাঁর পায়ে যন্ত্রণা হচ্ছে। তাঁর কষ্ট হচ্ছে, ঠিকই। কিন্তু তিনি মিছিলে যাবেন। কারণ সাধারণ মানুষ তাঁর চেয়েও অনেক কষ্টে আছে। তাই হুইলচেয়ারেই যাবেন তিনি। যত কষ্ট হোক, হবে। জাতির জনক মহাত্মা গান্ধীর মূর্তিতে মাল্যদান করে কর্মসূচি শুরু করবেন।

আরও পড়ুন, West Bengal Assembly Election : তৃতীয় ও চতুর্থ দফায় BJP-র তারকা প্রার্থী ও তাঁদের কেন্দ্র

রাজ্য বনাম কেন্দ্রীয় মন্ত্রী, হেভিওয়েটদের টক্করে এবার জমজমাট Tollygunge  

.