'আমরা আগেই জানতাম, ভবানীপুর থেকে লড়বেন না': Samik

লোকসভা নির্বাচনের নিরিখে ভবানীপুরে মাত্র ৩১৬৮ ভোটে এগিয়ে তৃণমূল।

Updated By: Mar 4, 2021, 07:58 PM IST
'আমরা আগেই জানতাম, ভবানীপুর থেকে লড়বেন না': Samik

নিজস্ব প্রতিবেদন: 'আমরা আগেই জানতাম, ভবানীপুর থেকে লড়বেন না। ভবানীপুর থেকে সরে আসতে চাইছেন'। শুধুমাত্র নন্দীগ্রাম থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রার্থী হওয়ার খবরে এমনই প্রতিক্রিয়া দিলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)। বললেন, 'দেখা হবে লড়াইয়ের ময়দানে'।

ভবানীপুর আর নন্দীগ্রাম? নাকি শুধু নন্দীগ্রাম? অবশেষে জল্পনা ইতি পড়ল। আসন্ন বিধানসভা ভোটে (WB Assembly Election 2021) শুধুমাত্র নন্দীগ্রামেই প্রার্থী হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, ভবানীপুর আসন থেকে লড়াই করছেন না তৃণমূল নেত্রী। কেন এই কেন্দ্র বদলের সিদ্ধান্ত? নন্দীগ্রামের বিধায়ক পদ থেকে ইস্তফা বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এরপর সেখানে সভা করতে প্রার্থী হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঘোষণা করেছিলেন, 'ভবানীপুর আমার বড় বোন। মেজো বোন নন্দীগ্রাম। আমি যদি নন্দীগ্রামে দাঁড়াই কেমন হয়! ভাবছিলাম কথার কথা, একটু বললাম, একটু ইচ্ছা হল, একটু মনের জায়গা। একটু গ্রামীণ জায়গা। সুব্রত বক্সিকে বলছি, এটা আমার মনোবাসনা। ভবানীপুরকে উপেক্ষা করছি না।' মঞ্চেই দলনেত্রীর ইচ্ছাকে মর্যাদার দেওয়ার কথা জানিয়ে দিয়েছিলেন  তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সিও।

আরও পড়ুন: লিড দিলেই '১ কোটি' পুরস্কার ঘোষণা Firhad-এর, 'খুনের সুপারি'র সঙ্গে তুলনা Samik-এর

চুপ করে বসে থাকেননি নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক শুভেন্দু অধিকারীও (Suvendu Adhikari)। পুরনো দলের সুপ্রিমোকে তাঁর পাল্টা চ্যালেঞ্জ, 'দু'জায়গায় দাঁড়াতে দেব না। আপনাকে নন্দীগ্রামেই দাঁড়াতে হবে। পদ্ম ফুল নিয়ে যে দাঁড়াবে আধ লাখ ভোটে হারাব।' এদিন ফের সেকথা স্মরণ করিয়ে দেন শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)। বলেন, 'শুভেন্দু অধিকারী আমাদের দলের পক্ষ থেকে চ্যালেঞ্জ নিয়েছিলেন। কী বলেছিলেন, তিনি জানেন। দেখা হবে লড়াইয়ের ময়দানে'। 

আরও পড়ুন: নিমতায় BJP কর্মীর বৃদ্ধা মাকে মারধরের ঘটনায় চার্জশিট পেশ পুলিসের

প্রসঙ্গত, ২০১১ সালে ভবানীপুর আসনটি দলনেত্রীর জন্য ছেড়েছিলেন সুব্রত বক্সি। ওই আসনে উপনির্বাচনে জিতেছিলেন মমতা। গত বিধানসভা ভোটে ভবানীপুরে ২৫ হাজারের বেশি ব্যবধানে জিতেছেন। তবে লোকসভা নির্বাচনের নিরিখে সেখানে মাত্র ৩১৬৮ ভোটে এগিয়ে তৃণমূল। এদিকে, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নিজের পুরানো কেন্দ্র নন্দীগ্রামে দাঁড়াতে চেয়েছেন শুভেন্দু অধিকারী। বাংলায় প্রার্থী বাছাই নিয়ে এদিন দিল্লিতে বৈঠকে বসেছিলেন বিজেপি কোর কমিটির সদস্যরা। সেই বৈঠক থেকে বেরিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) জানান, বিজেপি নেতৃত্বকে শুভেন্দু অধিকারী বলেছেন, নন্দীগ্রাম থেকে লড়তে চান তিনি। সূত্রের খবর, শুভেন্দুর প্রার্থী হওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মোদী-শাহ।   

.